May 9, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

তিন সাংবাদিক পেলেন ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক

খবর বিজ্ঞপ্তি
ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক-২০২০ এর পদক প্রদান অনুষ্ঠান মঙ্গলবার দুপুরে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী সাংবাদিকদের মাঝে পুরস্কার স্বরূপ ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জোহরা খাতুন শিশু বিদ্যা নিকেতন স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও মরহুম সাংবাদিক ওয়াদুদুর রহমান পান্নার ভাগ্নে আবুল কালাম আজাদ।
সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা। বক্তৃতা করেন ‘ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক-২০২০’ এই রিপোর্ট পর্যালোচনার জন্য গঠিত মনোনয়ন বোর্ডের প্রধান ও আঞ্চলিক তথ্য অফিসের উপ প্রধান তথ্য কর্মকর্তা ম. জাভেদ ইকবাল, মনোনয়ন বোর্ডের সদস্য ও খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো: শরিফুল ইসলাম, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কার্যনির্বাহী সদস্য মকবুল হোসেন মিন্টু, নব-নির্বাচিত সভাপতি এস এম জাহিদ হোসেন। এছাড়া পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক আবুল হাসান হিমালয় ও এস এম আমিনুল ইসলাম তাদের অনুভতি প্রকাশ করে বক্তৃতা করেন।
আঞ্চলিক সংবাদ মাধ্যমে চলতি বছরে প্রকাশিত অনুসন্ধানী প্রতিবেদন, প্রবন্ধ বা ফিচারের উপর এ পুরস্কার প্রদান করা হয়। দৈনিক পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার আবুল হাসান হিমালয় প্রথম, সময়ের খবরের নিজস্ব প্রতিবেদক এস এম আমিনুল ইসলাম দ্বিতীয় এবং দৈনিক আজকের তথ্যের বার্তা সম্পাদক আলমগীর হান্নান তৃতীয় স্থানে মনোনীত হন। অনুষ্ঠানে মনোনীত সাংবাদিকদের পুরস্কার হিসেবে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।
এর আগে অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ মুক্তিযোদ্ধা, প্রয়াত সকল সাংবাদিকসহ মরহুম ওয়াদুদুর রহমান পান্নার রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন খুলনা প্রেসক্লাবের সাবেক সদস্য সচিব ও নির্বাহী সদস্য মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ।
পদক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক-২০২০’ এই রিপোর্ট পর্যালোচনার জন্য গঠিত মনোনয়ন বোর্ডের সদস্য ও খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি শেখ আবু হাসান, খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রভাষক শাফায়াত হোসেন, ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ আনিসুজ্জামান, কোষাধ্যক্ষ সোহেল মাহমুদ, সহকারী সম্পাদক মাহবুবুর রহমান মুন্না ও আহমদ মুসা রঞ্জু, নির্বাহী সদস্য মো: তরিকুল ইসলাম, রকিব উদ্দিন পান্নুু, মোঃ রাশিদুল ইসলাম ও হাসান আহমেদ মোল্লা, সদস্য অরুণ সাহা, মোঃ মোজাম্মেল হক হাওলাদার, মোঃ ফরিদ আহমেদ, কৌশিক দে, শেখ কামরুল আহসান, দেবব্রত রায়, ওয়াহেদ-উজ-জামান বুলু, শেখ আব্দুল্লাহ, আনোয়ারুল ইসলাম কাজল, এ এইচ এম শামিমুজ্জামান, মোঃ মাকসুদুর রহমান (মাকসুদ), এস এম নুর হাসান জনি, জয়নাল ফরাজী, এজাজ আলী, দিলীপ বর্মন, ইউজার সদস্য রিতা রাণী দাশ, রাজু সাহা, তুফান গাইনসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *