April 19, 2024
আঞ্চলিক

তালায়র ওয়ার্ড যুবলীগের পকেট কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি

তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে পকেট কমিটি করায় কমিটির সাধারণ সম্পাদক সংবাদ সম্মেলনের মাধ্যমে পদত্যাগ ঘোষনা করেছেন। গতকাল বুধবার দুপুরে তালা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, খলিলনগর ইউনিয়নের মাছিয়াড়া গ্রামের মোঃ শহিদুল ইসলাম গাজীর ছেলে ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৮নং ওয়ার্ডের সদ্য ঘোষিত সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম গাজী।

কামরুল ইসলাম গাজী তার লিখিত বক্তব্যে বলেন, তালা উপজেলার ১২নং খলিলনগর ইউনিয়নের ০৯টি ওয়ার্ডে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কমিটি গঠন কার্যক্রম চলছে। যার ফলে গত সোমবার ১ জুলাই ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডে যুবলীগের একটি কমিটি গঠন করা হয়। এ কমিটিতে তাকে সাধারণ সম্পাদক হিসাবে ঘোষন করেছেন তালা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি সরদার জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক খান সিরাজুল ইসলাম এবং উপজেলা সহ-সভাপতি ও খলিলনগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহবায়ক মোড়ল মিজানুর রহমান। যে কমিটি যুবলীগের গঠনতন্ত্র বর্হিভুত করা হয়েছে। এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের খলিলনগর ইউনিয়নের ০৮নং ওয়ার্ডের সভাপতি মোঃ শহিদুল ইসলাম পাড়, সাধারণ সম্পাদক ইবাদুল ইসলাম গাজী, সাংগঠনিক সম্পাদক হায়দার আলী গাজীসহ ওয়ার্ড পর্যায়ের অনেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কিন্তু তাদের উপস্থিতির কোন মুল্যায়ন না করে এহেনও কমিটি গঠন করা হয়েছে। এতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের আদর্শ লঙ্ঘিত হয়েছে।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, জনসমর্থন ছাড়াই একটি বিতর্কিত পকেট কমিটি গঠন করা হয়েছে। এঘটনায় তিনি তাৎক্ষনিক মোবাইল ফোনে জেলা কমিটির সভাপতি ও উপজেলা কমিটির সাধারণ সম্পাদক কে  অবহিত করেছেন। এছাড়া তালা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন এর মাধ্যমে পদত্যাগ ঘোষনা করেন তিনি। ঘোষিত কমিটির বিষয়টি উল্লেখ করে যুবলীগের উপজেলা সাধারণ সম্পাদক বরাবর একটি পদত্যাগ পত্রও জমা দিয়েছেন বলে উল্লেখ করেন।

তিনি বিতর্কিত পকেট কমিটি বিলপ্তু করে জন সমর্থনের মাধ্যমে একটি সুন্দর সুষ্ঠ কমিটি গঠন করার জন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগের সকল পর্যায়ের নেতা কর্মীদের নিকট দাবি জানিয়েছেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *