April 19, 2024
আঞ্চলিক

তরুণ প্রজন্মকে তথ্য ও প্রযুক্তিতে দক্ষ করে তুলতে হবে :  এমপি বাবু

 

পাইকগাছা প্রতিনিধি

বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার উলে­খ করে খুলনা-৬ পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, শিক্ষিত জাতি ছাড়া উন্নত দেশ গঠন সম্ভব নয়। এ জন্য সরকার শিক্ষাখাতকে অধিক গুরুত্ব দিয়ে শিক্ষার মান উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। শিক্ষা ব্যবস্থা প্রবর্তন, বিনামূল্যে বই বিতরণ, শিক্ষা বৃত্তি প্রদান ও শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ উলে­খ করে এমপি বাবু বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে হলে বর্তমান প্রজন্মের তরুণ মেধাবী শিক্ষার্থীদেরকে তথ্য ও প্রযুক্তিতে দক্ষ করে তুলতে হবে।

তিনি বলেন, গুণিজনদের সম্মানিত করতে না পারলে জাতি কখনো এগিয়ে যাবে না। সমাজের প্রতিটি ক্ষেত্রে ভাল মানুষকে প্রতিনিধিত্ব করার সুযোগ দিতে হবে।

তিনি সদ্য সমাপ্ত নির্বাচন প্রসঙ্গে বলেন, সংসদ নির্বাচন ও পরবর্তী উপজেলা নির্বাচনে সাধারণ মানুষ কোটি কোটি টাকা, দূর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে রায় দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করেছে। ভাল জনপ্রতিনিধি নিবাচিত করলে এলাকার জনগণও ভাল থাকে। তিনি আরো বলেন, নির্বাচনের আগে আমি ওয়াদা করে ছিলাম, নির্বাচনের পরে আমার দরজা সবসময় খোলা থাকবে। নির্বাচনের পর এখনো বলছি আমি এমপি হতে চায় না, জনগণের সেবক হিসাবে কাজ করতে চায়। অতিতে শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন ক্ষেত্রে নিয়োগ বাণিজ্য থেকে শুরু করে অবৈধ আর্থিক লেনদেন হয়েছে শুনেছি।

আমার প্রশ্ন মেধাবীরা চাকুরী পাবে, এ ক্ষেত্রে কেন লক্ষ লক্ষ টাকা লাগবে ? এখন থেকে এমপিও সহ বরাদ্দের ক্ষেত্রে কোন টাকা লাগবে না উলে­খ করে এমপি আরো বলেন, পর্যায়ক্রমে এলাকার স্কুল, কলেজ, রাস্তা-ঘাট সহ সকল ক্ষেত্রে উন্নয়ন করা হবে। তিনি বলেন, ইতোমধ্যে প্রধান সড়কের উন্নয়নে ৩৭৯ কোটি, বাঁধ মেরামতের জন্য ৪ কোটি টাকা ও দুই উপজেলায় ত্রাণের ৩০টি ব্রীজ বরাদ্দ হয়েছে। আগামীতে ২টি পার্ক সহ কয়রাতে পর্যটন কেন্দ্র করার পরিকল্পনা রয়েছে। তিনি এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, আমি সবাইকে নিয়ে এক সাথে উন্নয়নের কাজ করতে চাই। এ জন্য ভাল মানুষকে এগিয়ে আসতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, উন্নত বিশ্বের সঙ্গে নিজেদের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হলে তথ্য ও প্রযুক্তি এবং ইংরেজি বিষয়ে ভাল পড়াশোনা করতে হবে। পিতা-মাতা ও শিক্ষকের আদেশ যথাযথভাবে মেনে চলতে হবে। তিনি শনিবার দুপুরে নির্বাচনী এলাকা পাইকগাছার মৌখালী ইউনাইটেড একাডেমীর রুহুল আমিন ট্রাস্টি বোর্ড কর্তৃক আয়োজিত ছাত্র-ছাত্রীদের  মেধা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা পর্যদের সভাপতি আক্তারুজ্জামান সুজার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, বিএমএ কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ডাঃ শেখ মোহাম্মদ শহীদ উল­াহ, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াব উদ্দীন ফিরোজ বুলু, অধ্যক্ষ রবিউল ইসলাম, হাবিবুল­াহ বাহার, চয়ন রায়, ইউপি চেয়ারম্যান জোয়াদুর রসুল বাবু, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী, প্রাক্তন শিক্ষক আমিনুল ইসলাম, আলহাজ্ব লুৎফর রহমান, অধ্যাপক অশোক কুমার, প্রধান শিক্ষক শশাঙ্ক শেখর বাছাড়, জেলা যুবলীগনেতা শামীম হোসেন, জসিম উদ্দীন বাবু, ডাঃ আওরঙ্গজেব প্রিন্স, যুবলীগনেতা জিএম ইকরামুল ইসলাম, এমএম আজিজুল হাকিম, কেডি বাবু, আকরামুল ইসলাম, ইঞ্জিনিয়ার মারুফ বিল­াহ, জুলি শেখ, নিলিমা রায়, এসনেয়ারা খানম, আব্দুল হালিম, ফজলুল করিম, আহসান উল­াহ, শেখ জিয়াদুল ইসলাম, জাকির হোসেন, আবু হানিফ সোহেল, ছাত্রলীগনেতা পার্থ প্রতীম চক্রবর্তী, রায়হান পারভেজ রনি, আনারুল ইসলাম, কবির উদ্দীন সরদার। অনুষ্ঠান পরিচালনা করেন, প্রভাষক ময়নুল ইসলাম, রেবা আক্তার কুসুম ও শিক্ষক নূরুল ইসলাম। অনুষ্ঠানে ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৭৫ মেধাবী শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *