April 26, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

তরিকুল ইসলাম ছিলেন আগাগোড়াই একজন আদর্শবাদী রাজনীতিবিদ : মঞ্জু

খবর বিজ্ঞপ্তি
বিএনপির জাতীয় স্থায়ী কমিটির প্রয়াত সদস্য, সাবেক মন্ত্রী মরহুম তরিকুল ইসলামের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় দলীয় কার্যালয়ে খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে এবং নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মঞ্জু বলেন, তরিকুল ইসলাম ছিলেন আগাগোড়াই একজন আদর্শবাদী রাজনীতিবিদ। মাটি মানুষের প্রতি অঙ্গীকার থেকে যারা রাজনীতি করেন, তাদের জীবন ধারায় সাফল্য ব্যর্থতা আর জেল-জুলুমের যে পর্বগুলো অনিবার্য হয়ে উঠে তরিকুল ইসলামেরও তাই। ঔপনিবেশিক আমলে জন্ম নেয়া এ ব্যক্তির পঞ্চাশ ও ষাটের দশকের শিক্ষা জীবনকালে আদর্শবাদী রাজনীতির প্রধান অ্যাজেন্ডা ছিল বৈষম্য ও শোষণমুক্তি।
নগর বিএনপির প্রচার সম্পাদক আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি এস এম শফিকুল আলম মনা, নগর বিএনপির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মনিরুজ্জামান মনি, শেখ মোশাররফ হোসেন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, আবু হোসেন বাবু।
এসময় উপস্থিত ছিলেন স ম আব্দুর রহমান, মোল্লা খায়রুল ইসলাম, চৌধুরী কাওসার আলি, এড. তাসলিমা খাতুন ছন্দা, আব্দুর রকিব মল্লিক, সিরাজুল হক নান্নু, আশরাফুল আলম নান্নু, মো. শাহজাহান, ইকবাল হোসেন খোকন, নিজামউর রহমান লালু, শাহিনুল ইসলাম পাখি, ওহেদুজ্জামান রানা, সাজ্জাদ আহসান পরাগ, বিপ্লবুর রহমান কুদ্দুস, নাজমুস সাকিব পিন্টু, শাহানাজ ইসলাম, মোল্লা কবির হোসেন, আনিসুর রহমান, একরামুল কবির মিল্টন, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, কামরান হাসান, মুজিবর রহমান ফয়েজ, নিয়াজ আহমেদ তুহিন, আবু সাঈদ শেখ, ওয়াজউদ্দিন সান্টু, ম শ আলম, নাজির উদ্দিন নান্নু, শেখ ইমাম হোসেন, বদরুল আনাম খান, জহর মীর, তরিকুল্লাহ খান, এনামুল হাসান ডায়মন্ড, শরিফুল ইসলাম বাদল, শওকত আলি, কাজী আব্দুল লতিফ, ইশহাক তালুকদার, রবিউল ইসলাম রবি, মেজবাহ উদ্দিন মিজু প্রমুখ।
দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল গফ্ফার। অনুষ্ঠানে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান, ঢাকা সিটির সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। এছাড়া বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার সুস্থতা কামনায়ও দোয়া করা হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *