April 16, 2024
জাতীয়

ঢাকা উত্তরে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনে প্রতীক পেলেন প্রতিদ্ব›দ্বী পাঁচ প্রার্থী। সেই সঙ্গে উত্তর ও দক্ষিণের স¤প্রসারিত ৩৬টি সাধারণ ও ১২টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদেরও প্রতীক দেওয়া হয়েছে। গতকাল রবিবার সকালে ঢাকা উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম তার এলাকার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন। দক্ষিণের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদ প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং রকিব উদ্দিন মন্ডল।
ঢাকা উত্তরে আওয়ামী লীগের আতিকুল ইসলাম নৌকা, জাতীয় পার্টির শাফিন আহমেদ লাঙল, এনপিপির আনিসুর রহমান দেওয়ান আম, স্বতন্ত্র আব্দুর রহিম টেবিল ঘড়ি, পিডিপির শাহীন খান বাঘ প্রতীকে লড়বেন।
শনিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে ঢাকা উত্তরে একজন মেয়র প্রার্থী এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির স¤প্রসারিত ওয়ার্ডগুলোতে নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নেন মোট ৬৮ জন প্রার্থী।
রিটার্নিং কর্মকর্তারা আবুল কাসেম বলেন, প্রতীক পেয়েই প্রচারে নামবেন প্রার্থীরা। ভোটের ৩২ ঘণ্টা আগে প্রচার প্রচারণা বন্ধ করতে হবে। অর্থাৎ ২৬ ফেব্র“য়ারি রাত ১২টা নাগাদ সবাই প্রচার চালাতে পারবেন।
এদিকে ঢাকা উত্তর সিটির ৯ ও ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মারা যাওয়ায় এ দুটিতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ৯ নম্বর ওয়ার্ডে মুজিব সরোয়ার মাসুম বিনাপ্রতিদ্ব›িদ্বতায় কাউন্সিলর নির্বাচিত হতে যাওয়ায় এ ওয়ার্ডে ভোটগ্রহণের প্রয়োজন হবে না। উত্তর দক্ষিণে সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে আড়াই শতাধিক প্রতিদ্ব›দ্বী প্রার্থী রয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *