April 20, 2024
জাতীয়

ঢাকার আদালতে সেফুদার বিরুদ্ধে মামলা

 

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে সেফুদা নামে পরিচিত অস্ট্রিয়া প্রবাসী সেফাতউল­াহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ফেসবুক লাইভে কোরআন শরীফ অবমাননার অভিযোগে দায়ের করা ওই মামলা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে তদন্তের নির্দেশ দিয়েছেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক।

বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আস্ সামস জগলুল হোসেন মঙ্গলবার বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগের বিষয়ে তদন্ত করে কাউন্টার টেররিজম ইউনিটকে আগামী ১৫ মে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। ঢাকা বারের আইনজীবী মো. আলীম আল রাজী (জীবন) মামলাটি দায়ের করেন।

মামলায় বলা হয়, গত ৯ এপ্রিল তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখতে পান যে, অস্ট্রিয়ার ভিয়েনা প্রবাসী সেফাতউল­াহ ওরফে সেফুদা তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে পবিত্র আল কোরআন সম্পর্কে বিভিন্ন ধরনের আজেবাজে কথা বলছেন এবং আল কোরআনকে অবমাননা করছেন, যা সমগ্র ইসলামী বিশ্বকে মারাত্মকভাবে আহত করছে। লাইভটি ভাইরাল হওয়ায় এ ঘটনার প্রতিবাদের ঝড় উঠেছে।

এছাড়া এই ব্যক্তি একইভাবে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন সময় লাইভে এসে ‘কুরুচিপূর্ণ, অশ্লীল, আক্রমণাত্মক ও অকথ্য ভাষায় গালিগালাজ’ করেছেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও কটূক্তি করেছেন। সেফাতউল­াহর ফেসবুক অ্যাকাউন্ট বন্ধসহ তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেছেন বাদী।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *