April 20, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

ঢাকায় একইদিনে মাঠে নামছে আ.লীগ-বিএনপি, তীব্র যানজটের শঙ্কা

একইদিনে রাজধানী ঢাকার দুই প্রান্তে কর্মসূচি নিয়ে মাঠে থাকবে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) শেরে বাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশের মাঠে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। অন্যদিকে নয়াপল্টনে বিএনপি করবে প্রতিবাদ সমাবেশ। দিনটি কর্মদিবস হওয়ায় তীব্র যানজটের আশঙ্কা করা হচ্ছে।

বিএনপির পক্ষ থেকে সমাবেশের কথা জানানো হলেও আওয়ামী লীগ সমাবেশ শেষে বিজয় সরণির দিকে মিছিল করার কথা জানিয়েছে। কাছাকাছি সময় কর্মসূচির কারণে ঢাকার দুই দিকেই যানজট বাড়বে এটা সহজেই অনুমেয়।

বিএনপির কর্মসূচি পালন করা হবে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এটি ঘোষণা করা হয়েছিল গত শনিবার গোলাপবাগ মাঠের বিভাগীয় সমাবেশ থেকে।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতা-কর্মীদের মুক্তির দাবিতে মঙ্গলবার ঢাকায় বিক্ষোভ মিছিলের কথা বলা হলেও সোমবার জানানো হয়েছে প্রতিবাদ সমাবেশের কথা।

স্বাভাবিকভাবেউ নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনের এই কর্মসূচি ঘিরে পল্টন, মতিঝিল, কাকরাইলসহ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়বে যানজট।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, বেলা ২টায় শুরু হওয়া প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

এদিকে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর শাখার মিছিল ও সমাবেশ হওয়ার কথা বেলা তিনটায়। এতে প্রস্তুতি আছে ব্যাপক লোক সমাগমের। ফলে শেরেবাংলা নগরের এই কর্মসূচিকে কেন্দ্র করে ফার্মগেট থেকে শুরু করে মিরপুর এলাকায় যানজট ছড়িয়ে পড়ার আশঙ্কা আছে।

শেরেবাংলা নগরের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এবং পরিচালনা করবেন সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

বিএনপি-জামায়াত জোটের বিরুদ্ধে নৈরাজ্যমূলক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ করে আওয়ামী লীগ এই কর্মসূচিতে লক্ষাধিক নেতাকর্মীদের উপস্থিতি ঘটানোর পরিকল্পনা করছে বলে জানা গেছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *