April 19, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

ড. ওয়াজেদ মিয়া দেশের বিজ্ঞানকে আধুনিকায়ন করে গেছেন : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, দেশকে উন্নত বিজ্ঞান ভিত্তিক প্রযুক্তিতে এনে দিয়েছেন ড. ওয়াজেদ মিয়া। তার হাত ধরেই আজ বাংলাদেশ অত্যাধুনিক বিজ্ঞান ভিত্তিক তথ্য ভাণ্ডার সংগ্রহের জন্য বঙ্গবন্ধু নভোথিয়েটার আবিস্কৃত হয়েছে। আজ এই নভোথিয়েটারের কারণে বিশ্বের যেকোন স্থানে যোগাযোগ করা যাচ্ছে।
তিনি আরও বলেন, ড. এম এ ওয়াজেদ মিয়া ছিলেন একজন দেশ প্রেমিক বৈজ্ঞানিক। তিনি দেশকে ভালোবেসে বঙ্গবন্ধু’র ডাকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। স্বাধীনতার পরে তিনি বাংলাদেশকে উন্নত বিশ্বের কাতারে নিতে বিজ্ঞানকে আরো আধুনিকায়ন করে গেছেন। বাংলাদেশ আজ তথ্য ও প্রযুক্তিতে যে স্থানে অবস্থান করছে তার পুরোটাই ড. ওয়াজেদ মিয়ার অবদান। তার মতো একজন দেশ প্রেমিক বিজ্ঞানীর আদর্শকে অনুসরণ করে দেশের স্বার্থে সকলকে কাজ করে যেতে হবে।
গতকাল রবিবার বিকাল সাড়ে ৩টায় খুলনা মহানগর আওয়ামী লীগ আয়োজিত ড. ওয়াজেদ মিয়ার ১২তম মৃত্যু দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় বক্তব্য রাখেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, মিজানুর রহমান, জব্বার আলী হীরা, জহির আব্বাস, মাহমুদুর রহমান রাজেস, ওমর কামালসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে ড. এম এ ওয়াজেদ মিয়ার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *