April 26, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সকলকে সচেতন থাকতে হবে : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, করোনা সংক্রমণ প্রতিরোধের পাশাপাশি সকলকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সচেতন থাকতে হবে। এজন্য সামাজিক দুরত্ব বজায় রাখা, স্বাস্থ্য বিধি মেনে চলা ও আশপাশের পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখা জরুরী। তিনি বলেন, যে সব রোগের প্রতিষেধক নেই তা ব্যক্তিগত ও পারিবারিক স্বাস্থ্য সচেতনতার মাধ্যমে অনেকাংশে প্রতিরোধ করা যায়। তাই ডেঙ্গু ও চিকুনগুনিয়া মহামারী আকারে ছড়িয়ে পড়ার আগে প্রতিরোধমুলক ব্যবস্থা জোরদার করা হচ্ছে বলে সিটি মেয়র উল্লেখ করেন।
সিটি মেয়র সোমবার সকাল ৯টায় নগরীর ৩১ নং ওয়ার্ডস্থ চানমারী এলাকায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে মশকনিধন কার্যক্রম ও সচেতনতামুলক প্রচারাভিযান উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। তিনি হ্যান্ড স্প্রে মাধ্যমে ঔষধ ছিটিয়ে ২১দিন ব্যাপী এ কার্যক্রমের উদ্বোধন করেন। বাংলাদেশ সরকার, এফসিডিও ও ইউএনডিপি’র অর্থায়নে কেসিসি’র তত্ত্বাবধানে পরিচালিত ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ প্রকল্পের আওতায় এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। প্রকল্পের ওয়ার্ড সিডিসি’র সদস্যগণ এ কার্যক্রম বাস্তবায়ন করছে।
কেসিসি’র স্থানীয় কাউন্সিলর মোঃ আরিফ হোসেন মিঠু, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের টাউন ম্যানেজার মোঃ মোস্তফা, কেসিসি’র সহকারি কঞ্জারভেন্সি অফিসার নূরুন্নাহার এ্যানী, আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক ক্রীড়াচক্রের সভাপতি মোঃ শামীমুর রহমান শামীম, সূর্য্যরে কিরণ সংস্থার সভাপতি মঈনুল ইসলাম কিরণ, আলোর পথে যুব সংস্থার সভাপতি রহিমা আক্তার মনি, মহিলা নেত্রী ফেরদৌসি সুলতানা সাথী, শাহিনা বেগম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *