May 20, 2024
টেকনোলজি

ডুডল দিয়ে পণ্য সরবরাহকারীদের প্রতি কৃতজ্ঞতা জানালো গুগল

করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) সৃষ্ট সংকটে বিভিন্ন সেবা দেওয়া পেশাজীবিদের ডুডলের মাধ্যমে কৃতজ্ঞতা জানানোর ধারাবাহিকতায় এবার পণ্য সরবরাহকারী খাতে কর্মরত পেশাজীবীদের প্রতি কৃতজ্ঞতা জানালো টেক জায়ান্ট গুগল। কোভিড-১৯ পরিস্থিতির মধ্যেও বিভিন্ন ধরনের প্রয়োজনীয় পণ্যের সরবরাহ অব্যাহত রাখতে কাজ করে যাওয়ায় এই কর্মীদের ধন্যবাদ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বুধবার (১৫ এপ্রিল) প্রতিষ্ঠানটির সার্চ ইঞ্জিনটির হোমপেজে এ ডুডল প্রকাশ করা হয়। বিশ্বজুড়ে সব ডেলিভারি এবং লজিস্টিক কর্মীদের এতে কৃতজ্ঞতা জানানো হয়। গ্রাফিক্স ইন্টারচেঞ্জ ফরম্যাট বা জিফ ফাইলে প্রকাশিত এই ডুডলে দেখা যায়, গুগলের ‘জি’ ভালবাসার প্রতীক ‘হার্ট’ ছুড়ে দিচ্ছে ‘ই’ এর প্রতি। ‘জি’ একটি পণ্য ধরে আছে আর ‘ই’ কে সাজানো হয়েছে একজন সরবরাহকারী কর্মীর আদলে। ‘ই’ এর পেছনে একটি পণ্য সরবরাহকারী বাহনের গ্রাফিক্স ও রেখেছে গুগল।

ডুডলটিতে মাউস রাখলে গুগলের কৃতজ্ঞতা জানানো বার্তা ভেসে ওঠে। এতে লেখা, ‘প্যাকেজিং, শিপিং এবং ডেলিভারি কর্মীদের প্রতি, আপনাদের ধন্যবাদ’।

আর ডুডলটিতে ক্লিক করলে পণ্য সরবরাহের  সঙ্গে জড়িত বিভিন্ন খাতের কর্মীদের প্রতিনিধিত্ব এক ছবি স্ক্রিনে ভেসে আসে। পণ্যের উৎপাদক, সরবরাহকারী, বিপননকারী, সড়কে থাকা ট্রাফিক পুলিশ এবং সরবরাহকারী বাহনের চালকও আছেন সেই ছবিতে।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতেও সামনের সারিতে থেকে দায়িত্ব পালন করে আসা বিভিন্ন খাতের কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাদেরকে অনুপ্রাণিত করে আসছে গুগল। এর আগে ৭ এপ্রিল (মঙ্গলবার) চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য খাতে কাজ করা বিভিন্ন কর্মীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে প্রথম ডুডল প্রকাশ করে গুগল।

এর পর ধারাবাহিকভাবে ৮ এপ্রিল (বুধবার) জরুরি সেবা কর্মী, ৯ এপ্রিল (বৃহস্পতিবার) পরিচ্ছন্নতা কর্মী, ১০ এপ্রিল (শুক্রবার) কৃষক ও কৃষিখাতে কাজ করা কর্মী, ১৩ এপ্রিল (সোমবার) গ্রোসারি শপের (মুদি দোকান) কর্মী এবং ১৪ এপ্রিল (মঙ্গলবার) গণপরিবহণের কর্মীদের কৃতজ্ঞতা জানিয়ে ডুডল প্রকাশ করে প্রতিষ্ঠানটি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *