April 28, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

ডিসেম্বরে শেষ হবে মোংলা-খুলনা রেললাইন নির্মাণ কাজ : রেলমন্ত্রী

বাগেরহাট প্রতিনিধি
রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, চলতি বছরের ডিসেম্বরে মোংলা-খুলনা রেললাইন নির্মাণ কাজ শেষ হবে। যেহেতেু এটি দীর্ঘমেয়াদি একটি প্রকল্প তাই দ্রুত এই কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে রেল মন্ত্রণালয়ের। শনিবার দুপুরে মোংলা-খুলনা রেললাইন নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
নূরুল ইসলাম বলেন, এই রেললাইন নির্মাণ কাজ শেষ হলে মোংলা বন্দর দেশের রেলওয়ে নেটওয়ার্কের সাথে যুক্ত হবে। পাশাপাশি প্রতিবেশী দেশগুলো মোংলা বন্দর ব্যবহার করে অর্থনৈতিক সুযোগ-সুবিধা নিতে পারবে। এখন মোংলা বন্দর দিয়ে ট্রাকে পণ্য পরিবহন করতে হচ্ছে। আর রেললাইন সংযোগ হওয়ার পর তখন রেলে পণ্য পরিবহন হবে। এতে খরচ ও সময় দুটোই কম হবে।
মন্ত্রী বলেন, এ বছরের জুন মাসে এই কাজ সম্পন্ন হওয়ার কথা থাকলেও করোনার কারণে সেটি বাধাগ্রস্ত হয়েছে। ৭০ ভাগ কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে দাবি করে তিনি বলেন, কিছু মাটির কাজ বাকি আছে, সেটি এই শুকনো মৌসুমে শেষ করে ডিসেম্বর মাসের মধ্যেই পুরো প্রকল্পের কাজ শেষ করা হবে।
এসময় উপস্থিত ছিলেন রেললাইন নির্মাণে ভারতীয় ঠিকাদার প্রতিষ্ঠান ইরকনে’র প্রকল্প ম্যানেজার অজিত কুমার, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা ও মোংলার ইউএনও কমলেশ মজুমদারসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *