April 23, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০ পুরস্কার পেলেন খুলনা জেলা প্রশাসক

দ. প্রতিবেদক
তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে বিশেষ অবদানের জন্য ই-গভর্ণেন্স (নাগরিক সেবায় বিশেষ অবদান- করোনা ভাইরাস পরিস্থিতিতে নাগরিক সেবার মানোন্নয়নে বিবিধ এ্যাপস ও সফটওয়্যারভিত্তিক বাজার ব্যবস্থাপনা, ধানচাল সংগ্রহ, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ, অনলাইন শিক্ষা, ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা ও ই-লাইসেন্স প্রদান) ক্যাটাগরিতে ডিজিটাল ওয়ার্ল্ড পুরস্কার পেলেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন পিএএ।
শনিবার রাজধানীর আগারগাঁও এর আইসিটি টাওয়ারের বিসিসি অডিটোরিয়ামে ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ উপলক্ষে তাকে এ পুরস্কার প্রদান করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।
উল্লেখ্য, খুলনা জেলা প্রশাসক গত বছরও ‘৩য় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯’ উপলক্ষে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে পুরস্কৃত হন। এছাড়াও তিনি ২০১৯ সালে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এর নিকট থেকে দুইটি উদ্ভাবনী উদ্যোগের জন্য জনপ্রশাসন পদক গ্রহণ করেন। মাঠ প্রশাসনে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে অনবদ্য ভূমিকা রাখায় ২০১২ সালে জাতীয় উপজেলা শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসারের পুরস্কার, ২০১২-১৩ অর্থ বছরে কুমিল্লার হোমনা উপজেলায় শতভাগ স্কুল ও কলেজে তথ্য প্রযুক্তির সেবা নিশ্চিত করার জন্য বর্ষসেরা ইনোভেশন অ্যাওয়ার্ড লাভ করেন।
সিভিল সার্ভিসের এই সৎ, দক্ষ ও মানবিক গুনাবলী সম্পন্ন কর্মকর্তার পুরস্কার/পদক প্রাপ্তিতে খুলনার জেলার সর্বস্তরের জনগণ তাদের সন্তুষ্টি প্রকাশ করেছেন এবং তার জন্য আশির্বাদ করেছেন। খুলনার বিশিষ্টজনদের সাথে কথা বলে জানা যায়, বর্তমান জেলা প্রশাসক সকল জনপ্রতিনিধির সাথে সমন্বয় করে রুটিন কাজের বাইরে অনেক উন্নয়ন ও উদ্ভাবনীমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *