May 9, 2024
আঞ্চলিকলেটেস্ট

ট্রলারসহ ১৯ জেলেকে ফিরিয়ে আনলো কোস্টগার্ড

দ. প্রতিবেদক
চট্টগ্রাম থেকে এফভি রানা নামের একটি ফিশিং ট্রলার ১৯ জন জেলেসহ গভীর সাগরে মাছ ধরার উদ্দেশ্যে গত ১৫ নভেম্বর রওনা দেয়। ২৩ নভেম্বর থেকে যান্ত্রিক ত্রুটির কারনে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রলারটি ভাসতে ভাসতে ভারতীয় জলসীমায় চলে যায়। প্রায় ১৫ দিন যাবৎ মাঝসমুদ্রে ভাসার পর ভারতীয় কোস্ট গার্ড জাহাজ ভরদ ট্রলারটিকে দেখতে পায়। গত ০৮ ডিসেম্বর ভারতীয় কোস্ট গার্ড জাহাজ ট্রলারটিকে উদ্ধার করে বাংলাদেশ কোস্ট গার্ডের সাথে যোগাযোগ করে ৯ ডিসেম্বর বাংলাদেশ সময় ভোর ৬টায় বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ সোনার বাংলার কাছে হস্তান্তর করে।
কোস্ট গার্ড জাহাজ সোনার বাংলা ট্রলারটিকে নিয়ে কোস্ট গার্ড পশ্চিম জোনের অধীনস্থ বিসিজি বেইস মংলায় ১০ ডিসেম্বর ২০২০ তারিখে প্রত্যাবর্তন করলে উদ্ধারকৃত ফিশিং ট্রলার ও জেলেদের ট্রলারের মালিকের নিকট হস্তান্তর কর হয়। উক্ত ঘটনায় দুটি দেশের পারস্পরিক সুসম্পর্ক শুধু জোরদারই করবেনা বরং ভবিষ্যতে দুই দেশের কোস্ট গার্ডের পারস্পরিক সহযোগিতা ও অনেকাংশে বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করে বাংলাদেশ কোস্ট গার্ড।
বাংলাদেশ কোস্ট গার্ড তারসূচনালগ্ন থেকেই উপকূলীয় এলাকার অসহায় দুস্থ জেলেসহ সকলের সাহায্য সহযোগীতা, চিকিৎসা, দূর্যোগ মোকাবেলাসহ সকল সার্বিক নিরাপত্তায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে এবং এ ধরনের কার্যক্রম ভবিষ্যতে ও অব্যাহত থাকবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *