May 4, 2024
জাতীয়

টাঙ্গাইলের সেই কৃষকের ধান কেটে দিলেন শিক্ষার্থীরা

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

শ্রমিকের মূল্য বৃদ্ধি আর ধানের দাম কম হওয়ায় টাঙ্গাইলে ক্ষেতে আগুন দিয়ে প্রতিবাদ করা সেই আব্দুল মালেকের ধান শিক্ষার্থীরা কেটে দিয়েছেন। গতকাল বুধবার দুপুরে জেলার কাগমারি এমএম আলী কলেজ ও লায়ন নজরুল ইসলাম কলেজসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্ররা এতে অংশ নেন।

জেলার কালিহাতী উপজেলার বানকিনা এলাকার আব্দুল মালেক সিকদার রোববার তার ধানক্ষেতে পেট্রল ছিটিয়ে আগুন ধরিয়ে দেন। কিছুক্ষণ পর আগুন আপনাআপনি নিভে যায়। শ্রমিকের মূল্য বৃদ্ধি ও ধানের দাম কম হওয়ায় মালেক এভাবে প্রতিবাদ করেন বলে জানিয়েছিলেন। এ ঘটনা দেশব্যাপী আলোচনার জন্ম দেয়।

ধান কাটায় অংশ নেওয়া কাগমারি এম এম আলী কলেজের ছাত্র সুজন বলেন, তারা গণমাধ্যমে খবর দেখে কৃষক মালেকের কষ্ট ভাগাভাগি করে নেওয়ার কথা ভাবেন। কয়েকজন বন্ধু এটা আলোচনা করলে আরও অনেকে তাদের সঙ্গে যোগ দেন। এ ঘটনায় কৃষক মালেক খুশি হয়েছেন বলে তিনি জানান।

মালেক বলেন, কামলা না পাইয়া আর ধানের দাম কম দেইকা প্রতিবাদ করছি ঠিক। কিন্তু এই বিষয়টা নিয়া যে এত কিছু হইব আমি তা বুঝি নাই। ছাত্ররা যে আমার ক্ষেতের ধান কাইটা দিব এইটা আমার ধারণার বাইরে। আমি অনেক খুশি। ছাত্রগো জন্যে দুয়া করি।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *