April 19, 2024
আন্তর্জাতিক

ঝাড়খন্ডে টহল পুলিশের ওপর মাওবাদীদের হামলা, নিহত ৫

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ভারতের ঝাড়খন্ডে মাওবাদী সশস্ত্র বিদ্রোহীদের অতর্কিত হামলায় ৫ পুলিশ সদস্য নিহত হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় জামশেদপুরের ৪০ কিলোমিটার দূরে সরাইকেলা জেলার একটি বাজারে পুলিশের টহল চলার সময় ওই হামলা হয়, জানিয়েছে এনডিটিভি। দুই বিদ্রোহী পরে পুলিশের অস্ত্রশস্ত্রও ছিনিয়ে নেয়। জামশেদপুরের কাছে যে এলাকায় এ হামলা হয়েছে সেটি পশ্চিমবঙ্গ-ঝাড়খন্ড সীমান্তের কাছে।

পুলিশ বলছে, মাওবাদী বিদ্রোহীরা তাদের টহল দলকে ঘেরাও করে দুই উপপরিদর্শক ও তিন কনস্টেবলকে গুলি করে হত্যা করে। ঘটনার পরপরই পুলিশের সুপারিনটেন্ডেন্টসহ উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

হামলার নিন্দা জানিয়ে ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস ‘পুলিশ সদস্যদের আত্মত্যাগ বৃথা যাবে না’ বলে মন্তব্য করেছেন। মাওবাদী বিদ্রোহীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালানোরও হুঁশিয়ারি দিয়েছেন তিনি। তারা এ রাজ্যে তাদের শেষ দিনগুলো গুনতে পারে, বলেছেন তিনি।

জুনের শুরুর দিকে ঝাড়খন্ডের দুমকা জেলার তালডঙ্গল জঙ্গলে মাওবাদীদের সঙ্গে বন্দুকযুদ্ধে এক সেনা নিহত ও আরও চারজন আহত হয়েছিলেন। সরাইকেলায় ২৮ মে মাওবাদীদের বোমা হামলায় নিরাপত্তাবাহিনীর ১১ সদস্য আহতও হয়েছিলেন। বোমায় গুরুতর আহত সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) এক কমান্ডো দিলি­র এআইআইএমএসে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার মারা যান।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *