April 20, 2024
খেলাধুলালেটেস্ট

জ্যোতির ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা

স্বাগতিক শ্রীলঙ্কার কাছে ওয়ানডে সিরিজ হারলেও টি-টোয়েন্টি সিরিজে দারুণ শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। মঙ্গলবার কলম্বোতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। শ্রীলঙ্কা নারী দলের দেওয়া ১৪৬ রানের লক্ষ্যে ১ বল হাতে রেখে পৌঁছে বাংলাদেশ।

রান তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটা অবশ্য ভালো ছিল না। পঞ্চম ওভারে ২৩ রানে সাজঘরে ফিরেছিলেন দুই ওপেনার। শামিমা সুলতানা ৫ ও রুবিয়া হায়দার ৯ রানে আউট হন। চতুর্থ উইকেটে সোবহানা মোস্তারিকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক জ্যোতি। ৫১ রানের জুটির পর বিদায় নেন মোস্তারি। তার ব্যাট থেকে আসে ২৪ বলে ১৭। এরপর তৃতীয় উইকেটে রিতুমনি ও জ্যোতি যোগ করেন ৭১ রান।

ম্যাচ টাই হওয়ার পর রানআউটের শিকার হন ২৩ বলে ৩৩ রান করা রিতুমনি। তবে ৫১ বলে ৭৫ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন জ্যোতি। তার ইনিংসে ছিল ৭টি চার ও ২টি ছক্কা।

এর আগে, টসে জিতে ব্যাট করে স্বাগতিকরা। হারশিতা সামাবিক্রমার ৪৫, অধিনায়ক চামারি আতাপাত্তুর ৩৮ ও নিলাকশি দি সিলভার ২৯ রানের কল্যাণে ২০ ওভারে ৬ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে লঙ্কানরা। বাংলাদেশের ফাহিমা খাতুন দুটি উইকেট নেন। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিটি বৃহস্পতিবার একই মাঠে অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন: