May 8, 2024
আঞ্চলিক

জ্ঞান আহরণের জন্য বইপড়ার কোন বিকল্প নেই : আনিস মাহমুদ

 

 

 

খুলনা মহানগরীর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বইপড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল মঙ্গলবার বিকালে উমেশচন্দ্র পাবালিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আইন) আনিস মাহমুদ। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় উমেশচন্দ্র পাবালিক লাইব্রেরি এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতা অতিরিক্ত সচিব বলেন, জ্ঞান আহরণের জন্য বইপড়ার কোন বিকল্প নেই। শৈশব থেকেই বইপড়ার আগ্রহী করে তুলতে হবে। বই হলো সকল মানুষের সবচেয়ে সাথী, বই বন্ধু হিসেবে কাজ করে। নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হলে সকল শিক্ষার্থীকে লাইব্রেরিমূখী করতে হবে। এই প্রজন্মের শিক্ষার্থীরা বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করবে। তিনি শিক্ষার্থীদের বেশি করে বইপড়ায় উৎসাহ দিতে অভিভাবকদের প্রতি প্রতি আহবান জানান।

খুলনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরির সহসভাপতি প্রফেসর মোঃ মাজহারুল হান্নান, সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ারুল কাদির এবং যুগ্ম সম্পাদক মাসুদ মাহমুদ।

পরে প্রধান অতিথি বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এই বইপড়া প্রতিযোগিতায় মহানগরীর ১০টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় একশত ৬০জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। সকালে একইস্থানে ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আইন) আনিস মাহামুদ বইপড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *