April 19, 2024
জাতীয়লেটেস্ট

জেলে গিয়েও দুর্নীতি থেকে রেহাই নেই : মির্জা ফখরুল

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

আওয়ামী লীগ সরকারের ‘দুঃশাসনে’ দেশের সর্বত্র দুর্নীতিতে ছেয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খালেদা জিয়ার মুক্তি দাবিতে গতকাল বুধবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক ‘গণঅনশন’ কর্মসূচিতে তিনি বলেছেন, দেশে দুর্নীতি এত বেশি যে কারাগারে গিয়েও এর থেকে ‘রেহাই মিলছে না’।

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আজকে কোন রাষ্ট্র, কোন সমাজ তৈরি করেছে এরা, যেখানে কোনো বিচার নেই, ইনসাফ নেই, যেখানে পদে পদে ঘুষ দিতে হয়? আমি কিছুক্ষণ আগে ঢাকা কোর্টে ছিলাম। সেখানে আমাদের অনেক নেতা-কর্মী হাজিরা দিতে অথবা জামিনের জন্য গেছেন। তাদের মধ্যে একজন বলছিলেন, কোথায় কোথায় কত টাকা দিতে হয়।

এমনকি জেলখানায় গিয়েও রক্ষা নেই। সেখানে ওয়ার্ডে থাকতে হলে ৪০০-৫০০ করে টাকা দিতে হয়, ভালো খাবার খেতে হলেও তাকে সেখানে টাকা দিতে হয়। কোথাও নিস্তার নেই। প্রতি জায়গায় দুর্নীতি দুর্নীতি, দুর্নীতিতে ছেয়ে গেছে।

দুর্নীতি দেশ ও সমাজের উন্নয়নের অন্তরায় মন্তব্য করে এবার নির্বাচনী ইশতেহারে দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার ঘোষণা দিয়েছিল আওয়ামী লীগ। গত ৩০ ডিসেম্বরের ওই নির্বাচনের পরেও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের এক সভায় মাদক ও দুর্নীতির বিরুদ্ধে সমানতালে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *