April 24, 2024
আঞ্চলিক

জেলা পরিষদের উন্নয়নমূলক কাজের চেক বিতরণ

 

 

 

গতকাল বৃহস্পতিবার খুলনা জেলা পরিষদ কর্তৃক ২০১৮-১৯ অর্থ বছরে প্রকল্প কমিটির মাধ্যমে গৃহীত উন্নয়নমূলক প্রকল্পের প্রথম কিস্তির চেক সংশ্লিষ্ট প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতিগণের নিকট হস্তান্তর করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক হস্তান্তর করেন জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিঃ জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈন উদ্দিন হাসান, ইসলামিক ফাউন্ডেশন’র পরিচালক শাহীন বিন জামান, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট’র সহকারী পরিচালক পর্না রায় চৌধুরী ও জেলা পরিষদের সম্মানিত সকল সদস্যবৃন্দ এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন মোঃ আছাদুজ্জামান, (উপসচিব), প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদ, খুলনা ।

অনুষ্ঠানে ২০১৮-১৯ অর্থ বছরে এডিপি ও রাজস্ব তহবিলের আওতায় খুলনা জেলার সদরসহ সকল উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানরে প্রকল্প কমিটির সভাপতিদের কাছে চেক হস্তান্তর করা হয়। চেক হস্তান্তরকালে জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ বলেন, খুলনা জেলা পরিষদ কর্তৃক প্রতি বছর জেলার সকল এলাকার রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট, স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, গির্জা, ঈদগাহ, শশ্মানঘাট, ক্লাব ইত্যাদি উন্নয়ন/সংস্কারের জন্য বিপুল পরিমান অর্থ বরাদ্দ করা হচ্ছে। বর্তমান ২০১৮-১৯ অর্থ বছরে এ.ডি.পি তহবিলের আওতায় ৬.০০ লক্ষ (ছয় কোটি) টাকার অনুক‚লে ২৭৭টি প্রকল্প এবং রাজস্ব তহবিলের আওতায় ৪.৩৩ লক্ষ (চার কোটি তেত্রিশ লক্ষ) টাকার অনুক‚লে ১৬৪টি প্রকল্প সর্বমোট ১০.৩৩ লক্ষ (দশ কোটি তেত্রিশ লক্ষ) টাকার বিপরীতে ৪৪১টি প্রকল্প গ্রহন করা হয়েছে। তিনি প্রকল্পের কাজের গুনগত মান যাতে ভাল হয় সেদিকে লক্ষ্য রাখার জন্য প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতিগনকে অনুরোধ করেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান খান, প্রশাসনিক কর্মকর্তা এস. এম. মাহাবুবুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী বিপ্লব কুমার বিশ্বাস, কঃকাঃবি তত্ত¡াবধায়ক আব্দুর রহিম, হিসাবরক্ষক সোমা দাসসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীগন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *