May 4, 2024
খেলাধুলা

জিম্বাবুয়ে দলে সৌদি বংশোদ্ভূত ক্রিকেটার

অক্টোবরের শেষে পাকিস্তানের সীমিত ওভারের সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। আর এই দলের অধিনায়ক করা হয়েছে চামু চিবাবাকে।

এছাড়া দলে ফিরেছেন ২৪ বছর বয়সী ফাস্ট বোলার ব্লেসিং মুজারাবানি।

সর্বশেষ বাংলাদেশে আন্তর্জাতিক সফর করা জিম্বাবুয়ের হয়ে সেবার সীমিত ওভারের দুই ফরম্যাটেই অধিনায়ক ছিলেন সেন উইলিয়ামস। চিবাবা সেবার একটি মাত্র ওয়ানডে খেলেছিলেন, যেখানে তিনি নেতৃত্ব দিয়েছিলেন। আর এবার পাকিস্তান সফরে উইলিয়ামস থাকলেও তিনি কোনো নেতৃত্ব পাচ্ছেন না। এই সফরে সিনিয়রদের মধ্যে ব্র্যান্ডন টেইলর, সিকান্দার রাজা ও এলটন চিগুম্বুরাও থাকছেন। তবে প্রতিভাবান তারিসাই মুসাকান্দা ও অভিজ্ঞ ফাস্ট বোলার কাইল জারভিস সুযোগ পাননি।

ইংল্যান্ডের কলপাক চুক্তি শেষে নর্দানহ্যাম্পটন থেকে ছেড়ে দেওয়া মুজারবানির এখন দেশের হয়ে খেলতে আর কোনো বাধা নেই। যেখানে সর্বশেষ তিনি জাতীয় দলের হয়ে ২০১৮ সালের জুলাইয়ে খেলেছিলেন। সেবার পাকিস্তানের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে মাঠে নেমেছিলেন তিনি।

এদিকে প্রথমবারের মতো জিম্বাবুয়ে জাতীয় দলে ডাক পেয়েছেন সৌদি আরব বংশোদ্ভূত ফারাজ আকরাম। তার ২০১৭ সালে প্রথম শ্রেণীর ম্যাচে অভিষেক হয়েছিল। আর নিজের শেষ প্রথম শ্রেণীর ম্যাচে অপরাজিত ১২১ রান করা মিল্টন শুম্বাও প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন।

পাকিস্তান সফরে লাহোর এবং মুলতানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে জিম্বাবুয়ে। আগামী ২০ অক্টোবর প্রথম ম্যাচ মাঠে গড়াবে। তবে কোন ফরম্যাটটি আগে হবে তা এখনও জানানো হয়নি।

জিম্বাবুয়ে: চামু চিবাবা (অধিনায়ক), ফারাজ আকরাম, রায়ান বার্ল, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, এলটন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, ক্রেগ আরভিন, টিনাশে কামুনহাকাম্বে, ওয়েসলে, মাধেভের, ওয়েলিংটন মাসাকাদজা, কার্ল মাম্বা, রিচমন্ড মুতুমবামি, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড নাগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, ব্র্যান্ডন টেইলর, ডোনাল্ড ট্রিরিপানো, সেন উইলিয়ামস।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *