May 20, 2024
আন্তর্জাতিক

জাপানে ছুরি হামলায় স্কুলশিক্ষার্থীসহ নিহত ২

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

জাপানে কাওয়াসাকি শহরে বাসের জন্য অপেক্ষায় থাকা একটি স্কুলের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। শহরটির একটি আবাসিক এলাকার এক রাস্তায় চলি­শোর্ধ এক ব্যক্তির ছুরির আঘাতে এক স্কুল ছাত্রীসহ অন্তত ১৮ জন জখম হন। পরে এদের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষার্থী ও ৩৯ বছর বয়সী এক ব্যক্তি মারা যান। মঙ্গলবার স্থানীয় সময় সকাল পৌনে ৮টার দিকে টোকিওর নিকটবর্তী ওই শহরে হামলার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, সকালে কারিতাস প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্কুল বাসের জন্য অপেক্ষা করছিল। এ সময় হঠাৎ করে এক ব্যক্তি দুই হাতে ধারালো ছুরি নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে। এক পর্যায়ে ওই ব্যক্তি নিজের ঘাড়ে আঘাত করে আত্মহত্যার চেষ্টা চালায়। আহত অবস্থায় আটক করার পর তার মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ। আহত ১৬ জনের সবাই স্কুল ছাত্রী বলে জানিয়েছে কিয়োদো নিউজ সাইট।

কাওয়াসাকির নবরিতো ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, সকাল ৭টা ৪৫ মিনিটে টেলিফোনে খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান। সেখান থেকে ১৩ শিক্ষার্থীসহ ১৬ জনকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাস্থল থেকে দুটি ধারালো ছুরি উদ্ধার করার কথা জানিয়ে পুলিশ বলেছে, হামলাকারী দুই হাতে দুই ছুরি ব্যবহার করেছিল।

বিবিসি লিখেছে, জাপানে সহিংস অপরাধের হার খুবই কম। কিন্তু সা¤প্রতিক বছরগুলোতে দেশটিতে বেশ কয়েকটি ছুরি হামলার ঘটনা ঘটেছে। বছর তিনেক আগে রাজধানী টোকিও অদূরে কানাগাওয়া প্রদেশের সাগামিহারায় এক প্রতিবন্ধী আশ্রয় কেন্দ্র ‘সুকুই ইয়ামারি’-তে এক যুবকের ছুরির আঘাতে ১৯ জন নিহত হয়েছিল।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *