May 7, 2024
আঞ্চলিক

জাতীয় শোক দিবস উপলক্ষে সিডিপি’র আলোচনা সভা

 

খবর বিজ্ঞপ্তি

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বেসরকারী পরিবেশবাদী সংগঠন কোস্টাল ডেভেলপমেন্ট পার্টনারশিপ (সিডিপি)’র উদ্যোগে গতকাল বুধবার বিকাল ৫টায় সিডিপি সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আওয়ামী কৃষকলীগের কেন্দ্রিয় সদস্য শ্যামল সিংহ রায়ের সভাপতিত্বে এবং সিডিপি’র খুলনা বিভাগীয় সমন্বয়কারী এসএম ইকবাল হোসেন বিপ্লব সঞ্চালনা করেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি’র খুলনা নগর সভাপতি এইচ এম শাহাদাৎ,সাম্যবাদী দলের খুলনা জেলা সাধারন সম্পাদক এফ এম ইকবাল, এনসিআরবি খুলনা জেলা সদস্য সচিব এমএ কাশেম, প্রশিকা’র আঞ্চলিক কর্মকর্তা বাকের আহমেদ, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির যুগ্ম মহাসচিব আফজাল হোসেন রাজু, পিআরভি’র এম মোস্তফা কামাল, সোনালী দিন প্রতিবন্ধি সংস্থার সভাপতি ইশরাত আরা হীরা, মো: ফিরোজ আলী, এসএমএ রহিম, ইন্দিরা ভট্টাচার্জ্য, মাহমুদা আক্তার প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা জানান, বঙ্গবন্ধু ছিলেন বাঙ্গালী জাতীয়তাবাদের স্রষ্টা। তার দীর্ঘদিনের সংগ্রাম, নেতৃত্ব ও আত্মত্যাগের পথ ধরেই বাঙ্গালী তাদের নিজ আবাসভূমি প্রতিষ্ঠা করে। জাতির জনকের খুনিদের ফাঁসি কার্যকরের মাধ্যমে কলংকের দায়মুক্তি আপাতত ঘটলেও তাদের দীর্ঘদিনের সহায়তাকারী, পৃষ্ঠপোষক এবং চেতনার ধারক যারা, তাদের চিহ্নিত ও বিচার না করা পর্যন্ত একে চূড়ান্ত দায়মুক্তি বলা যাবে না। তার গড়া বাংলাদেশ আজও দুর্নীতিমুক্ত হতে পারিনি। অসম্প্রদায়িক, দুর্র্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে পারলেই আমরা জাতির জনকের প্রতি শ্রদ্ধা দেখাতে পারবো।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *