April 23, 2024
জাতীয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

দক্ষিণাঞ্চল ডেস্ক

রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদকে মোংলা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান করা হয়েছে। চেয়ারম্যানের দায়িত্বে থাকা রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হককে নৌবাহিনীতে ফিরিয়ে নেয়া হয়েছে। এজন্য আবুল কালামকে নৌপরিবহন মন্ত্রণালয় ও মোজাম্মেল হককে সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার, সহকারী রেজিস্ট্রার ও উপপরিচালককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার দুদকের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। তারা হলেন- জাতীয় বিশ্ববিদ্যালয় সহকারী রেজিস্ট্রার মুহাম্মদ আরেফুল আযিম, ডেপুটি রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার মো. হাফিজুর রহমান এবং উপপরিচালক শেখ মুহাম্মদ মুফাজ্জল হুসাইন।

এদিকে সুনামগঞ্জ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এনামুল কবির ইমনকে সরকারি কাজের কমিশন আদায়সহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি টাকা আত্মসাৎপূর্বক জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

এনামুল কবির ইমনের বিরুদ্ধে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের বিভিন্ন পদ ও সাবেক জেলা প্রশাসকের পদবি ব্যবহার করে বিপুল পরিমাণ সম্পদের মালিক হওয়া, সুনামগঞ্জ শহরে বিলাসবহুল বাড়ি, রাজধানীর ধানমন্ডিতে ফ্ল্যাট, ব্যাংকে এফডিআরসহ নামে-বেনামে ৯০ কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এসব অভিযোগের প্রেক্ষিতে তিনি দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য দেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *