April 26, 2024
বিনোদন জগৎ

জাতীয় সংগীত নিয়ে কটূক্তি, গায়ক নোবেলকে আইনি নোটিশ

‘আসুন! রবীন্দ্রনাথের সোনার বাংলা পরিত্যাগ করে ‘আমার’ সোনার বাংলাকে ভালোবাসি। ভারতের চাটুকারিতা করতে করতে এখন নিজেকে গো-মূত্র সেবনকারী মনে হয়! ইয়াক থু!’ নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এমন অশালীন মন্তব্য করায় সংগীত শিল্পী মাইনুল আহসান নোবেলকে আইনি নোটিশ পাঠিয়েছেন মিঠুন বিশ্বাস নামের চট্টগ্রামের এক আইনজীবী।

রোববার (১৪ আগস্ট) ডাকযোগে নোবেলের ঢাকার বাসার ঠিকানায় এ নোটিশ পাঠান তিনি। নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে নিঃশর্ত ক্ষমা চাইতে বলা হয় নোবেলকে। একই সঙ্গে তার দেওয়া পোস্টগুলো ফেসবুক থেকে সরিয়ে নিতে বলা হয়।

নোটিশে বলা হয়, ১০ ও ১১ আগস্ট নোবেলের ভেরিফাইড ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় সংগীত নিয়ে পৃথক দুটি পোস্ট দেওয়া হয়। যেখানে মনগড়া, ভিত্তিহীন, কাল্পনিক, বিদ্বেষমূলক মন্তব্যের মাধ্যমে জাতীয় সংগীতের বিরুদ্ধাচার করা হয়েছে। একই সঙ্গে রবীন্দ্রনাথ ঠাকুরের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর অপপ্রচারের মাধ্যমে দেশের প্রতিটি নাগরিকের হৃদয়ে আঘাত করেছেন। এটি দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

আইনজীবী মিঠুন বিশ্বাস বলেন, নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে বিদ্বেষমূলক পোস্টগুলো ফেসবুক থেকে অপসারণ করে নিজের ভুল স্বীকার করে নোবেলকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *