May 18, 2024
আন্তর্জাতিক

ছেলের নাম X Æ A-Xii রেখে বিপাকে ইলন মাস্ক

বিশ্বের সবচেয়ে সফল প্রযুক্তি উদ্যোক্তা তিনি। উদ্ভট আচরণ আর খেয়ালি চিন্তা-ভাবনায় তার জুড়ি মেলা ভার। কয়েক মাস আগে তার প্রেমিকা এক পুত্র সন্তান জন্ম দেয়ার পর ‘ব্যতিক্রমী’ একটি নাম রাখেন। সম্প্রতি এক সাক্ষাতকারে ছেলের সেই নাম নিয়েই বিপাকে পড়েছেন স্পেস-এক্স এবং টেসলার প্রতিষ্ঠাতা ইলন মাস্ক।

মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান স্পেস-এক্স এবং বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান ইলন মাস্ক এখন বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী ব্যক্তি। গত মে মাসে জানিয়েছিলেন, প্রেমিকা গ্রিমস পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। নিজের ছেলের নামও প্রকাশ করেছিলেন তিনি। ইলন মাস্কের ছেলের সেই নাম নিয়েই মেতেছে নেটিজেনরা।

ইলন মাস্ক ছেলের নাম রেখেছেন X Æ A-Xii মাস্ক। কিন্তু এই নামের উচ্চারণ কী হবে তা নিয়ে ধন্দের মধ্যে নেটিজেনরা। যে যেভাবে পারছেন উচ্চারণ করছেন। নাম নিয়ে রসিকতাও হচ্ছে প্রচুর। কেউ কেউ তো বলছেন ‘এ তো নাম নয়, পাসওয়ার্ড’ কিংবা এটা সত্যিকারের নাম না ‘কোডনেম’?

তবে ধনকুবের মাস্কের ছেলের নাম উচ্চারণ করতে গিয়ে যে দাঁত ভেঙে যাওয়ার জোগাড় হবে— সে ব্যাপারে একমত নেটিজেনরা। সম্প্রতি জার্মানিতে এক সাক্ষাতকারে ইলন মাস্কের কাছে তার ছেলের নাম জিজ্ঞাসা করা হয়। কিন্তু তা উচ্চারণ করতে গিয়ে নিজেই প্রথমে থতমত খান তিনি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *