May 4, 2024
আন্তর্জাতিক

চীনে ৩০ লাখ মাস্ক পাঠাল ইরান

দক্ষিণাঞ্চল ডেস্ক

করোনা ভাইরাস নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে চীন। সংকট দেখা দিয়েছে প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীর। এ বিষয়ে সহায়তার আহবানে সাড়া দিয়ে চীনে ৩০ লাখ মাস্ক পাঠিয়েছে ইরান। চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিং বেইজিংয়ে এক সংবাদ সম্মেলনে তার দেশের পক্ষ থেকে ইরানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

তিনি জানান, ভয়াবহ সংকটের মুখে ইরান এ পর্যন্ত চীনে ৩০ লাখ মাস্ক পাঠিয়েছে। প্রয়োজনে আরো বেশি চিকিৎসা সরঞ্জাম পাঠাতে নিজেদের প্রস্তুতির কথা ঘোষণা করেছে।

সংবাদ সম্মেলনে চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, তার দেশের প্রতি ইরান সরকারের এই আস্থা দু’দেশের মধ্যে আন্তরিক ও ঘনিষ্ঠ সম্পর্ক থাকার বিষয়টি প্রমাণ করে।

হুয়া চুনিং বলেন, করেনা ভাইরাস সম্পর্কিত সব ধরনের তথ্য আমরা বিশ্ববাসীর সামনে তুলে ধরছি। আমরা আশা করি, শিগগিরই এই ভাইরাস নিয়ন্ত্রণে আসবে।

চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে গত ডিসেম্বরে। এরপর থেকেই সংক্রমণের হার যেমন বাড়ছে, তেমনি লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। বিশ্বের প্রায় ২৫টি দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। চীনে এ পর্যন্ত মারা গেছে ৭২২ জন। ভয়াবহ এ সংকট মোকাবিলায় চীন বিশ্ববাসীর সহায়তা চেয়েছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *