April 25, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

চালনা পৌরসভার ভোটগ্রহণ চলাকালে করোনা আক্রান্ত বিএনপি প্রার্থীর মৃত্যু

ফলাফল ঘোষণা সাময়িক স্থগিত : রিটার্নিং কর্মকর্তা

দ. প্রতিবেদক
খুলনার দাকোপ উপজেলার চালনা পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে বিএনপি’র মনোনীত মেয়র প্রার্থী আবুল খয়ের খান (৬০) মারা গেছেন। করোনা আক্রান্ত হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকেল ৩টা ৫০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।মরহুম আবুল খয়ের খান দাকোপের চালনা পৌরসভার নলোপাড়া গ্রামের মৃত আয়জ উদ্দিনের ছেলে। গত ৩ ডিসেম্বর করোনা শনাক্ত হয় তার। খুলনা জেলা বিএনপির সভাপতি এ্যাড. শফিকুল আলম মনা বিষয়টি নিশ্চিত করেছেন।
বিএনপি সূত্র জানায়, করোনা আক্রান্ত হওয়ার পর খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। প্রতীক বরাদ্দের পর তিনি আর এলাকায় ফিরতে পারেননি। পরে ২৩ ডিসেম্বর অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতলের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।
এর আগে দুপুর ১টা ৫৫ মিনিটে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন বর্জন করে বিএনপি। নির্বাচনে নৌকা প্রতীকর লোকজন জোরপূর্বক ভোট প্রদানে বাধ্য করা এবং বিভিন্ন অনিয়মের অভিযোগে বিএনপির প্রার্থীর পক্ষে দলের নির্বাচনী প্রধান এজেন্ট উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান খান সংবাদ সম্মেলনে ভোট বর্জনের ঘোষণা দেন। একই সাথে নারকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গৌতম কুমার রায় ভোট কারচুপির অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে বলা হয়, ‘এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। যুবলীগ, ছাত্রলীগ সহ আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীরা কেন্দ্রে ত্রাস সৃষ্টি করে নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করছে। ভোটারদের প্রথম ফিঙ্গারপ্রিন্ট নেওয়ার পরে কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে এবং বাকি কাজ আওয়ামী লীগ দলীয় লোকজন সেরে নিচ্ছে। বুথে ইভিএমের গোপনকক্ষে নৌকার এজেন্টরা ফিংগার প্রিন্ট দেওয়ার পর ভোটারদের জোর করে ভোট দিতে বাধ্য করছেন। যার ফলে ভোট বর্জন করা হয়েছে।’
এদিকে ভোটগ্রহণ চলাকালে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী আবুল খয়ের খানের মৃত্যুর কারণে খুলনার চালনা পৌরসভা নির্বাচনের মেয়র পদের ফলাফল ঘোষণা সাময়িক স্থগিত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এম মাজহারুল ইসলাম। তিনি জানান, মেয়র পদে নির্বাচনী ফলাফল স্থগিত করা হয়েছে। পরবর্তীতে কমিশন সিদ্ধান্ত নিলে সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, এবারের নির্বাচনে চালনা পৌরসভা মেয়র পদে আওয়ামী লীগের সনত কুমার বিশ্বাস, বিএনপি’র মো. আবুল খয়ের খাঁন এবং স্বতন্ত্র অচিন্ত্য কুমার মণ্ডল ও গৌতম কুমার রায় প্রতিদ্বন্দ্বিতা করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *