May 5, 2024
খেলাধুলা

চাকরি হারালেন কুক, নতুন ফিল্ডিং কোচের খোঁজে বিসিবি

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের বাজে ফিল্ডিংয়ের জন্য তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন ফিল্ডিং কোচ রায়ান কুক। তার জেরে এবার চাকরিটাই হারালেন তিনি। গতকাল শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান এমনটাই জানিয়েছেন। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জাতীয় দলের সাবেক এই অধিনায়ক জানান, কুকের সঙ্গে চুক্তি নবায়ন করা হবে না। তার জায়গায় পাকিস্তান সিরিজের স্থানীয় কাউকে দায়িত্ব দেওয়া হবে। তবে শিগগিরই একজন ভালো মানের ফিল্ডিং খুঁজে বের করার তোড়জোড় শুরু হচ্ছে বলে জানান তিনি।

আকরাম খান বলেন, কুকের জায়গায় (পাকিস্তান সিরিজে) নতুন একজন স্থানীয় কোচ দিচ্ছি আমরা। তবে কাকে দায়িত্ব দেব তা ১৬ তারিখ ফাইনাল করব। কুকের মেয়াদ শেষ পর্যায়ে। ও এখন (বাংলাদেশে) আসছে না। ওর চুক্তি নবায়ন করাব না। এজন্য এই সিরিজে ওকে পাচ্ছি না। স্থানীয় কোচদের মধ্যে কয়েকজনের নাম আমাদের হাতে আছে। পাশাপাশি আমরা ভালো মানের ফিল্ডিং খুঁজছি। আশা করি মাস খানেকের মধ্যেই পেয়ে যাব।

২০১৮ সালের জুলাইয়ে বাংলাদেশ দলের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার রায়ান কুক। এর আগে সাবেক প্রোটিয়া ব্যাটার ও কোচ গ্যারি কারস্টেনের একেডেমির কোচ ছিলেন তিনি। প্রথমে তাকে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু সেবার বাংলাদেশের ফিল্ডিং বেশ বাজে হয়েছিল। বিশ্বকাপের পর তাকে সরিয়ে দেওয়ার দাবি উঠতে শুরু করেছিল। কিন্তু আসর শেষে প্রধান কোচ স্টিভ রোডস এবং বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে বিদায় করে দিলেও কুককে রেখে দেয় বিসিবি। এর ফলাফল যে ভালো হয়নি এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ তার জ্বলন্ত প্রমাণ। অবশেষে তাকে ঝেড়ে ফেলার সিদ্ধান্তই নিল বিসিবি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *