May 2, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

চলে গেলেন মুজিব বাহিনীর ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা শেখ ইউনুছ আলী

দ. প্রতিবেদক
খুলনা মহানগর আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি, যুদ্ধকালীন বৃহত্তর খুলনার মুজিব বাহিনীর ডেপুটি কমান্ডার ও মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা মো. ইউনুছ আলী ইনু (৮০) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি …. রাজিউন)। গত শনিবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বার্ধক্যজনিত নানাবিধ অসুস্থতায় গত ৩ আগস্ট থেকে খুমেক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। মৃত্যুকালে তিনি এক ছেলে, তিন মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
আজ রবিবার বাদ জোহর দৌলতপুরস্থ পাবলা সবুজ সংঘ মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরহুমকে পাবলা কারিগর পাড়ায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর আগে জেলা প্রশাসনের একজন অতিরিক্ত জেলা প্রশাসকের উপস্থিতিতে তার মরদেহে রাষ্ট্রীয় মর্যাদা (গার্ড অব অনার) প্রদান করা হয়।


এসকল অনুষ্ঠানে অংশগ্রহণ করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রিয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, বাগেরহাট জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা মহানগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ মনিরুজ্জামান মনি, পাইকগাছা উপজেলার সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা স. ম. বাবর আলী, মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান, মহানগর ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক আলমগীর কবীর ও সরদার মাহাবুবার রহমান, মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, বীরমুক্তিযোদ্ধা মাকসুদ আলম খাজা, বীরমুক্তিযোদ্ধা শেখ মোশাররফ হোসেন, বীরমুক্তিযোদ্ধা ওবায়দুল্লাহ রন, বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, মহানগর আওয়ামী লীগ সাবেক দপ্তর সম্পাদক ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, খালিশপুর থানা আওয়ামী লীগ সভাপতি একেএম সানাউল্লাহ নান্নু, আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হক হাওলাদার, শহীদুল ইসলাম বন্দ, মহানগর যুবলীগ আহবায়ক মো. সফিকুর রহমান পলাশ, মনিরুজ্জামান খান খোকন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মাদ আলী, কাউন্সিলর শামসুজ্জামান প্রিন্স, এম এ সেলিম, শাহিন জামাল পন, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান হাবিব, শেখ আশরাফুজ্জামান খোকন, আলহাজ¦ শাহাবুদ্দিন আহম্মেদ, আছিফুর রশিদ আছিফ, মফিজুর রহমান হিরু, শাহাদাত মিনা, মনিরুল ইসলাম তরফদার, মফিজুর রহমান জিবলু মোড়ল, আব্দুর রউফ মোড়ল, মাকসুদ হাসান পিকু, হারুন অর রশিদ, আবু জাফর হাওলাদার, জাফর ইকবাল মিলন, শেখ রেজাউল, শেখ অহিদুজ্জামান সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ এবং নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ।
শোক প্রকাশ : এদিকে মুজিব বাহিনীর ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা শেখ ইউনুছ আলী ইনু’র মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী।
অনুরূপভাবে শোক প্রকাশ করেছেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ্ উদ্দিন জুয়েল, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রিয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *