April 24, 2024
জাতীয়

চলতি মাসের শেষ ২ দিনে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে

চলতি মাসের শেষ ২ দিন দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
আবহাওয়াবিদ আব্দুর রহমান আজ বাসসকে জানান, ২৯ ও ৩০ জানুয়ারি দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে।
তিনি জানান, ফরিদপুর, মাদারিপুর, গোপালগঞ্জ, সীতাকুন্ড, কুমিল্লা, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা ও কুমারখালী অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকায় প্রশমিত হতে পারে।
এরপর চলতি মাসে দেশে আর শৈত্য প্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা নেই, আজকের পর কিছু  কিছু এলাকায় তাপমাত্রা বৃদ্ধি পেলেও বৃষ্টির পর তাপমাত্রা একটু হ্রাস পেতে পারে।
আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।
এছাড়া শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়া ও যশোরে ৭ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস, চুয়াডাঙ্গায় ৮ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস, শ্রীমঙ্গলে ৮ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস ও রাজারহাটে ৮ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস। পরবর্তী ৭২ ঘন্টায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা পারে।
আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৮ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৪১ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪১ মিনিটে।
পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *