May 7, 2024
জাতীয়

চট্টগ্রামের চাম্বলে র‌্যাবের গুলিতে ১০ মামলার আসামি নিহত

দক্ষিণাঞ্চল ডেস্ক

চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ১০ মামলার আসামি সন্দেহভাজন এক জলদস্যু নিহত হয়েছে। গতকাল শুক্রবার সকালে বাঁশখালী উপজেলার পূর্ব চাম্বলে গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের কমান্ডার মেজর মেহেদী হাসানের ভাষ্য। নিহত মো. ইরানের (৩৫) বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অবৈধ অস্ত্র রাখাসহ বিভিন্ন অভিযোগে ১০টি মামলা থাকার তথ্য দিয়েছে র‌্যাব।

মেজর মেহেদী বলেন, পূর্ব চাম্বলে ‘একদল জলদস্যুর’ অবস্থান করার খবর পেয়ে র‌্যাবের একটি টহল দল সেখানে অভিযানে যায়।

সে সময় রাস্তার পাশ থেকে র‌্যাবের গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে ডাকাতরা। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। কিছু সময় গোলাগুলি চলার পর হামলাকারীরা পালিয়ে যায়।

পরে ঘটনাস্থলে একজনের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায় জানিয়ে মেজর মেহেদী বলেন, স্থানীয়দের কাছে খোঁজ নিয়ে জানতে পারি, ওই ব্যক্তির নাম মো. ইরান, সে ডাকাত দল জাকির বাহিনীর সদস্য।

গোলাগুলির পর সেখানে তল­াশি চালিয়ে একটি পিস্তলসহ বিভিন্ন ধরনের ১৩টি আগ্নেয়াস্ত্র এবং ২৬ রাউন্ড গুলি পাওয়ার কথা জানিয়েছেন তিনি।

ওই দস্যুদলের নেতা জাকিরকে ধরতে কিছুদিন আগে ড্রোন ব্যবহার করে পাহাড়ী এলাকায় তল­াশি চালায় র‌্যাব। পরে সেখানে কথিত বন্দুকযুদ্ধে জাকির নিহত হওয়ার কথা জানানো হয় র‌্যাবের পক্ষ থেকে।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *