May 19, 2024
আঞ্চলিক

গ্রেফতার ও তল­াশি অভিযানের নিন্দা নগর বিএনপির

 

 

 

নতুন করে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশের তল্লাশি অভিযান ও গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ। গতকাল এক বিবৃতিতে বিএনপি নেতারা বলেন, ঈদের পূর্বদিন ২০ দলীয় জোটের অন্যতম শরীক জাতিয় পার্টির মহানগর আহবায়ক গোলাম মোস্তফা, ঈদের একদিন পরে সদর থানা শ্রমিক দল নেতা শামীম খান ও মহিলা দল নেত্রী জেসমিন আক্তারের ছেলে সাগরকে খুলনা থানা পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। একই সময়ে অন্তত অর্ধশত নেতাকর্মীর বাড়িতে অভিযান চালিয়ে পরিবারের সদস্যদের সাথে দূর্ব্যবহার করে তাদেরকে আতংকগ্রস্থ করে তোলে। পবিত্র ও ধর্মীয় গুরুত্ববহ একটি সময়ে ওয়ারেন্ট আছে এই অজুহাতে এ ধরনের গ্রেফতার ও তল্লাশি অভিযান কতোখানি যুক্তিযুক্ত তা ভেবে দেখার আহবান জানান নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের সুনাম ও ইমেজ অক্ষুন্ন রাখার স্বার্থে কার্যকর ভূমিকা পালনের জন্য পুলিশের প্রতি আহবান জানিয়ে বলেন, বিএনপিকে তার সাংবিধানিক অধিকার রাজনীতি করার পরিবেশ সৃষ্টি, নেতাকর্মীদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, গ্রেফতার অভিযান বন্ধ, সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং কারাগারে আটক সকল নেতাকর্মীদের মুক্তিতে পদক্ষেপ গ্রহণ করুন।

বিবৃতিদাতারা হলেন, বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদু ভাই, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, ফখরুল আলম, এ্যাড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু, ইকবাল হোসেন খোকন প্রমুখ।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *