April 25, 2024
আঞ্চলিকলেটেস্ট

গাজীরহাট ইউপি নির্বাচনে নৌকা প্রতীক প্রার্থীর সমর্থকদের ওপর হামলা

দ. প্রতিবেদক
দিঘলিয়া উপজেলার ১নং গাজীরহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক পার্থী মো. কামাল উদ্দিন সিদ্দিকী হেলালের সমর্থকদের ওপর স্বতন্ত্র প্রার্থী মোল্যা মফিজুল ইসলাম ঠান্ডু ও অনুসারির হামলা চালিয়ে তার কর্মীদের আহত করেছে। তাকে ভোট না দিলে এলাকা ছাড়া করবে বলে হুমকি দেয় এবং অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে। এতে সাধারণ ভোটারদের মাঝে আতংক বিরাজ করছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেস ক্লাবে হুমায়ূন কবীর বালু মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়।
লিখিত বক্তব্য পাঠ করেন নৌকা প্রতীক পার্থী মো. কামাল উদ্দিন সিদ্দিকী হেলাল। তিনি বলেন, আগামী ২০ সেপ্টেম্বর এই ইউনিয়নে নির্বাচন। ২০১৬ সালে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। ২০০৮ সালে আমার পিতা মোল্যা জালাল উদ্দিন খুলনা-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বচিত হন । তিনি এখন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। আমি নির্বাচনী বিধি ও আইনকানুন মেনে প্রচার প্রচারণা চালাচ্ছি।
তিনি বলেন, ১নং গাজীরহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোল্যা মফিজুল ইসলাম ঠান্ডু (আওয়ামী লীগ থেকে বহিস্কৃত) নির্বাচনে পরাজয় জেনে এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্টি করছে। তার ভাই হামিম মোল্যা ও তার অনুসারিরা অস্ত্র নিয়ে মহড়া দিয়েছে। ভোটারদের হুমকি প্রদর্শণ করছে। তাকে ভোট না দিলে এলাকায় থাকতে দিবেনা। ৯ সেপ্টেম্বর পদ্মবিলা মাঝিরগাতী এলাকায় আমার নির্বাচনী কার্যলয় ভাংচুর করে। এ সময় কয়েকজন কর্মী আহত হয়। ওই বাজারে সামসু শেখের দোকান ভাংচুর করে। বামনডাঙ্গায় আমার নেতা কর্মীদের বাড়ি ও দোকানে হামলা চালিয়ে ভাংচুর করে। ডুমরা এলাকায় খাজা গাজীর বাড়িতে হামলা করে। এ ছাড়াও বিভিন্ন স্থানে নৌকা প্রতীক সমর্থকদের বাড়িতে হামলা, ভাংচুর ও পোস্টার ছিড়ে ফেলে। গাজীরহাট বাজরে আওয়ামী লীগ কার্যালয় দখল করে নেয়। তিনি রাজনীতি পরিহার করে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। পার্শ¦বতী এলাকার থেকে বহিরাগত সন্ত্রসী এনে অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে। ৮ সেপ্টেম্বর জেলা প্রশাসক বরাবর আবেদন দেয়া হয়েছে। ঠান্ডুর সহযোগিদের নামে হত্যাসহ একাধিক এমন কি তার বিরুদ্ধেও মামলা রয়েছে। এ ঘটনায় দিঘলিয়া থানায় মামলা হয়েছে। গত ২ জুন আওয়ামী লীগ সমর্থক সেকেন মোল্যাসহ কয়েকজনের বাড়িতে হামলা ও লুটপাট করে। এ ঘটনায় সেকেন মোল্যা বাদি হয়ে মামলা করেন। তিনি বহিরাগত সন্ত্রীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ ও সুষ্ঠু নির্বাচনে সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় তার সমর্থকরা উপস্থিত ছিলেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *