May 17, 2024
জাতীয়

গাজীপুর নগরীর ইমামদের জন্য সম্মানীর ঘোষণা

দক্ষিণাঞ্চল ডেস্ক

গাজীপুর নগরীর সব মসজিদের ইমামকে নিয়মিত মাসিক সম্মানী দেওয়ার ঘোষণা দিয়েছেন মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। গতকার বুধবার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় চত্বরে গাজীপুর সিটি করপোরেশনের ইমাম-খতিব ও ওলামা-মাশায়েখ সমাবেশে সভাপতির বক্তব্যে এই প্রতিশ্রæত দেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র।

মেয়র বলেন, গাজীপুর সিটির প্রতিটি ওয়ার্ডের মসজিদ, মসজিদের খতিব ও ইমামদের তালিকা করা হচ্ছে। সিটিতে তাদের জন্য দুই বিঘা জমিতে একটি কমপ্লেক্স ভবন নির্মাণ করে দেওয়া হবে। যেখানে তাদের জন্য হাদিস ও কোর-আন নিয়ে গবেষণা করার কেন্দ্রও থাকবে।

এছাড়া নগরীর প্রতিটি ওয়ার্ডে একটি করে কবরস্থান এবং মসজিদের পাশে একটি করে মাদ্রাসাও করে দেওয়ার প্রতিশ্রæতি দেন তিনি। ইমামদের হজে যাওয়ার জন্য বার্ষিক বাজেট করে দেওয়া হবে বলে জানান মেয়র। নগরীতে ময়লা-আবর্জনা ও পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে ইমামদের সহযোগিতা চেয়েছেন মেয়র। এজন্য তিনি ইমামদের নিজ নিজ মসজিদে এ সংক্রান্ত পরামর্শ ও বক্তব্য রাখার আহŸান জানান।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আক্তার হোসেন গাজীপুরী, মুনির হোসাইন আব্বাসী, হাফেজ মুজিবুর রহমান মাহমুদী, মাওলানা ফজলুর রহামান, সামসুদ্দিন খন্দকার, হাবিবুর রহমান মিয়াজী প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *