May 2, 2024
আন্তর্জাতিকলেটেস্টশীর্ষ সংবাদ

গাজায় অর্ধশতাধিক মিডিয়া অফিস বিধ্বস্ত, আরও এক সাংবাদিক নিহত

অবরুদ্ধ গাজায় ইসরায়েলি আগ্রাসনের পর থেকে এ পর্যন্ত ১০১ জন সাংবাদিক নিহত হয়েছেন। হামলায় বিধ্বস্ত হয়েছে অর্ধশতাধিক মিডিয়া অফিস।

রোববার (২৪ ডিসেম্বর) সাংবাদিক নিহতের সর্বশেষ তথ্য জানিয়েছে গাজার সরকারি সংবাদমাধ্যম। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

গাজার সরকারি মিডিয়া অফিসের মতে, যুদ্ধ শুরুর পর থেকে এ পর্যন্ত গাজায় মোট ১০১ জন সাংবাদিক নিহত হয়েছেন। সর্বশেষ নিহত সাংবাদিকের নাম আহমেদ জামাল আল মাধউন। তিনি আল রাই এজেন্সির ডেপুটি ডিরেক্টর বলে খবরে বলা হয়েছে।

গাজার সরকারি সংবাদমাধ্যমের মতে, গত ৭ অক্টোবর গাজায় ইসরায়েলি আগ্রাসন শুরুর পর থেকে এ পর্যন্ত ইসরায়েলি হামলায় নিহত সাংবাদিকের মোট সংখ্যা ১০১ জন। হামলায় ৫০টিরও বেশি মিডিয়া অফিস সম্পূর্ণ বা আংশিকভাবে ইসরায়েলি হামলায় ধ্বংস হয়েছে। নিহতদের মধ্যে আল জাজিরা আরবি’র ক্যামেরাম্যান সামের আবুদাকাও রয়েছেন।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, গাজায় ইসরায়েলি আগ্রাসনে ২০ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৭০ শতাংশই নারী, শিশু, কিশোর-কিশোরী ও বয়স্ক লোকজন রয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় ৫৩ হাজার ফিলিস্তিনি। এখনও নিখোঁজ রয়েছেন পৌনে ৭ হাজার। শুধু তাই না, হাজার হাজার ফিলিস্তিনি ঘর বাড়ি হারিয়ে আশ্রয় নিয়েছেন বিভিন্ন স্কুল, সরকারি প্রতিষ্ঠান ও হাসপাতাল প্রাঙ্গণে।

শেয়ার করুন: