April 19, 2024
জাতীয়লেটেস্ট

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন ৪ জানুয়ারি

স্থগিত হওয়া গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৪ জানুয়ারি। মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) ভবনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করেন ইসি সচিব জাহাঙ্গীর আলম।

তিনি জানান, গাইবান্ধা আসনের ১৪৫ ভোটকেন্দ্রে আগামী ৪ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সিসিটিভির আওতায় সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে। প্রার্থীরা আজ মঙ্গলবার থেকেই প্রচারণা শুরু করতে পারবেন। তবে নতুন কেউ প্রার্থী হতে পারবেন না বলে জানান তিনি।

গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোটগ্রহণের মাঝপথে নির্বাচন বন্ধ করে দেয় ইসি। ভোট চলাকালে সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে ৫১টি ভোটকেন্দ্রে ব্যাপক অনিয়ম দেখতে পেয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে অনিয়মের ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য একটি কমিটি গঠন করা হয়। কমিটি ৫১টি কেন্দ্রের ঘটনা তদন্ত করে গত ২৭ অক্টোবর ইসিকে প্রতিবেদন দেয়। পরে বাকি ৯৪ কেন্দ্রে অনিয়ম ছিল কি না তা সিসিটিভি ফুটেজ দেখে পর্যবেক্ষণ প্রতিবেদন দিতে নির্দেশ দেয় ইসি।

ডিসেম্বরের প্রথমদিকে ইসি বলেছে, তারা গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে অনিয়মের ঘটনায় ১৩৪ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে। তাদের মধ্যে রিটার্নিং কর্মকর্তাও আছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *