April 23, 2024
জাতীয়লেটেস্ট

গলায় জোর থাকলে ৮ জনই ৮০ জনের সমান : নাসিম

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

বিএনপিকে সংসদে বিরোধী দলের ভূমিকা নেওয়ার আহŸান জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। গতকাল সোমবার ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় এই আহŸান জানান তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ছয়জন নির্বাচিত হলেও ভোট ডাকাতির অভিযোগ তুলে থারা এখনও শপথ নেয়নি। তাদের জোট জাতীয় ঐক্যফ্রন্টের দল গণফোরামের দুজনের মধ্যে একজন শপথ নিয়েছেন।

নাসিম বিএনপির উদ্দেশে বলেন, সময় ফুরিয়ে যাচ্ছে,সংসদে আসুন। বিরোধী দলবিহীন বাংলাদেশ আমরা চাই না। আপনাদের গলায় শক্তি থাকলে আটজনের কণ্ঠস্বর ৮০ জনের মতো কাজ করবে।

সংসদে সরকারের ভুলত্র“টি ধরিয়ে দেওয়ার আহŸান জানিয়ে নাসিম বলেন, কেউই ভুল-ত্র“টির ঊর্ধ্বে নন। সরকারের ভুলত্র“টি ধরিয়ে দেওয়া বিরোধী দলের দায়িত্ব।

সংসদ নির্বাচনে কারচুপির অভিযোগ তোলার পর বিএনপি যে উপজেলা নির্বাচন বয়কট করেছে, তা আত্মঘাতী সিদ্ধান্ত বলে মনে করেন নাসিম। এভাবে বর্জনের ধারা অব্যাহত রাখলে মুসলিম লীগের মতো বিলীন হয়ে যাবে বিএনপি।

বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও একাত্তরের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নাসিম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাহসি নেতৃত্বের কারণেই একাত্তর ও পঁচাত্তরের ঘাতকদের বিচার হয়েছে।

আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘ব্যাপকভাবে’ পালন করা হবে জানিয়ে তিনি বলেন, দেশ-বিদেশের বিশিষ্ট ব্যক্তি, সাবেক রাষ্ট্রনায়ক যারা বঙ্গবন্ধু সম্পর্কে জানেন তাদের এদেশে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে আনা হবে। বিএনপি ক্ষমতায় থাকাকালে ১৫ আগস্টে শোক পালন করা যেত না বলে মন্তব্য করেন নাসিম।

বঙ্গবন্ধু মানুষের হৃদয়ে আছেন। কিন্তু দুঃখ লাগে বঙ্গবন্ধুকে যেদিন নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয়, সেই ১৫ আগস্টে ভুয়া জন্মদিনের নামে কেক কেটে আনন্দ-উল­াস করেন খালেদা জিয়া ও তার দল।

এমনকি বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাজানো নিষিদ্ধ ছিল। বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানেও বাধা দিতো। এসব কর্মকাণ্ডের কারণেই আজকে তাদের এই করুণ পরিণতি। তবে তারা আর কোনোদিন সেই অবস্থায় ফিরে আসতে পারবে না।

বঙ্গবন্ধু একাডেমির ভারপ্রাপ্ত সভাপতি সাব্বির আহমেদ রনির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *