May 6, 2024
আঞ্চলিক

গণহত্যা দিবস ও মহান স্বাধীনতা দিবস উদ্যাপনে প্রস্তুতি সভা

তথ্য বিবরণী

২৫ মার্চ গণহত্যা দিবস পালন এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপনের লক্ষে এক প্রস্তুতি সভা গতকাল বৃহস্পতিবার সকালে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন।

সভায় জানানো হয়, গণহত্যা দিবস উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে মুক্তিযোদ্ধাদের মুখে স্মৃতিচারণ, আলোচনা সভা এবং ঐদিন রাত নয়টায় দেশব্যাপী এক মিনিটের বøাকআউটসহ বিভিন্ন কর্মসূচি পালিত হবে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে খুলনায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের তাৎপর্য ও দেশের উন্নয়ন অগ্রগতি বিষয়ে আলোচনা সভা, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শন, মুক্তিযুদ্ধভিত্তিক দূর্লভ ছবি ও পুস্তক প্রদর্শনী, মুক্তনাট্য উৎসব, মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান, শিক্ষার্থীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধভিত্তিক রচনা ও বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচি পালিত হবে।

এছাড়া আগামী ৭ মার্চ ১৯ হাজার দুইশত খুদে বঙ্গবন্ধুর অংশগ্রহণে জাতির পিতার ৭ মার্চের ভাষণ পরিবেশন করা হবে। ২৫ মার্চ সরকারি-বেসরকারি ভবন ও স্থাপনায় আলোকসজ্জা থেকে বিরত থাকতে হবে। ২৬ মার্চ সন্ধ্যা থেকে আলোকসজ্জা করা যাবে। সভায় সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *