May 12, 2024
আঞ্চলিকলেটেস্টশিক্ষা

খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ টিএম জাকিরসহ তিনজনকে দুদকে তলব

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঘুষ গ্রহণ, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাত করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ টিএম জাকির হোসেনসহ তিনজন শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাকে তলব করেছে দুদক। অভিযুক্তরা তাদের অবগতপত্র ইতোমধ্যে হাতে পেয়েছেন বলে স্বীকার করেছেন। দুর্নীতি দমন কমিশন (দুদক)’র প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক প্রবীর কুমার দাস স্বাক্ষরিত ওই পত্র গত ৪ মার্চ অভিযুক্তদের কাছে প্রেরণ করা হয়েছে।
দুর্নীতি দমন কমিশন (দুদক)’র প্রধান কার্যালয়ে তলব করা খুলনার ওই তিনজন হলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনার সাবেক উপ-পরিচালক ও বর্তমানে খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ টিএম জাকির হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের গবেষণা কর্মকর্তা কামরুজ্জামান ও খুলনা জিলা স্কুলের সহকারী শিক্ষক (কৃষি) মো. মাহফুজ। অভিযুক্ত শিক্ষক ও কর্মকর্তাদের নিজেদেরসহ স্ত্রী, সন্তানের নামে ব্যাংক হিসাবের বিবরণী, জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স ও আয়কর রিটার্নের ফটোকপি নিতে বলা হয়েছে।
এদের মধ্যে টিএম জাকির হোসেনকে ১৬ মার্চ বিকাল ৩টায়, কামরুজ্জামানকে ১৯ মার্চ বিকাল ৩টায় ও মো. মাহফুজকে ২২ মার্চ বিকাল ৩টায় দুর্নীতি দমন কমিশন (দুদক)’র প্রধান কার্যালয়ে হাজির হওয়ার জন্য বলা হয়েছে। এ বিষয়ে অধ্যক্ষ টিএম জাকির হোসেন এ তলবি পত্রের ঘটনা স্বীকার করেছেন।
ওই একই তলবিপত্রে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকা শিক্ষা ভবনের আরও তিনজন কর্মকর্তার নাম রয়েছে। তারা হলেন, সহকারী পরিচালক (মাধ্যমিক-১) আমিনুল ইসলাম টুকু, যশোর জেলা শিক্ষা অফিসের সাবেক ডাটা এন্ট্রি কন্ট্রোল অপারেটর বর্তমানে শিক্ষা ভবন ঢাকার জিএ শাখার কর্মকর্তা ওমর ফারুক ও সহকারী পরিচালক এনামুল ইসলাম।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *