May 4, 2024
আঞ্চলিকলেটেস্টশিক্ষাশীর্ষ সংবাদ

খুলনা মেডিকেল কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল ‘চিরঞ্জীব মুজিব’ এর ফলক উন্মোচন

দ. প্রতিবেদক
খুলনা মেডিকেল কলেজের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে কলেজ ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল ‘চিরঞ্জীব মুজিব’ ফলক উন্মোচন করা হয়েছে। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ বৃহস্পতিবার সকাল ৯টায় এটি উন্মোচন করেন। পরে ক্যাম্পাসে তিনি বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন।
এসময় সিটি মেয়র বলেন, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনগণের দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন সংগ্রাম করে গেছেন। বাঙালির দাবি আদায়ে বঙ্গবন্ধু সর্বদা সোচ্চার ছিলেন। তাঁর জন্য বাংলাদেশ স্বাধীন রাষ্ট্রে পরিণত হয়েছে। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী।
তিনি আরও বলেন, ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭০ এর সাধারণ নির্বাচনসহ এ দেশের গণমানুষের আশা আকাঙ্খা পুরণে প্রতিটি আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা ছিল অগ্রণী। এ দেশের স্বাধীনতার পরবর্তী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করতে সম্মিলিতভাবে চেষ্টা চালাতে হবে। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম কেউ বাঙালির হৃদয় থেকে মুছে ফেলতে পারবে না। মেয়র মুজিববর্ষে সকলকে তিনটি করে বৃক্ষরোপণের আহবান জানান।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: আব্দুল আহাদ, উপাধ্যক্ষ ডা. মো: মেহেদী নেওয়াজ, খুমেক হাসপাতালের পরিচালক ডা. মো: মুন্সী রেজা খন্দকার, খুলনা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ডা. অসীম কুমার সাহা, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এম. এম. শাকিলুজ্জামান, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর মো: হাফিজুর রহমান, ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শেখ আবিদ উল্লাহ, সাধারণ সম্পাদক শেখ হাসান ইফতেখার চালু, ১৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. নূর ইসলাম, সাধারণ সম্পাদক মো: ইউসুফ আলী খান, মহানগর যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ, যুগ্ম-আহ্বায়ক ও মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শেখ ফারুক হোসেন হিটলু, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, খুলনা মেডিকেল কলেজের ছাত্রলীগের সভাপতি আশানুর ইসলাম, সাধারণ সম্পাদক মো: আশরাফুল ইসলাম রবিন। এছাড়া উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা মেডিকেল কলেজের শিক্ষক মন্ডলী, প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ প্রমূখ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *