April 27, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা মহানগরীর ওয়ার্ড ও থানা যুবলীগের কমিটি ভেঙ্গে নতুন কমিটি গঠনের নির্দেশ

খবর বিজ্ঞপ্তি
খুলনা মহানগর যুবলীগের অন্তর্গত ওয়ার্ড ও থানা পর্যায়ের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙ্গে নতুন কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক ও সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা। রবিবার বাদ মাগরিব দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত খুলনা মহানগর যুবলীগের বর্ধিত সভায় এ নির্দেশনা দেওয়া হয়।
নগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ ও যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন এর সঞ্চালনায় বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।
এসময় তিনি বলেন, প্রতিটি নেতা কর্মীকে বঙ্গবন্ধুর আদর্শে বলিয়ান হয়ে শেখ হাসিনার নেতৃত্ব প্রতিষ্ঠায় কাজ করতে হবে। পরীক্ষিত আদর্শিত কর্মী ছাড়া কখনই লক্ষ্যে পৌছানো সম্ভব নয়। অতএব আগামী দিনে যুবলীগের নেতৃত্বে পরীক্ষিত আদর্শিত ও ব্যক্তিপূর্ণ কর্মীদের আনতে হবে। কোন মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, চাঁদাবাজ, ভূমিদস্যু ও দুর্নীতিবাজ ব্যক্তিদের দলে ঠাঁই হবে না। এ সময় তিনি যুবলীগের ওয়ার্ড ও থানা পর্যায়ের মেয়াদ উত্তীর্ণ কমিটি ভেঙ্গে সাবেক ছাত্রনেতা, পরিচ্ছন্ন নেতাকর্মীদের দিয়ে নতুন কমিটি গঠন করার নির্দেশনা প্রদান করেন।
বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা বলেন, যুবলীগকে তাদের পুরনো কালিমা মোচন করে সংগঠন গড়ে তুলতে হবে। পূর্ববর্তী নগর কমিটি ঘোষিত ওয়ার্ড ও থানা কমিটির সম্পর্কে আমাদের কাছে ভালো রিপোর্ট নেই। এই সকল কমিটি ভেঙ্গে যোগ্যদের দিয়ে নতুন কমিটি গঠন করতে হবে। তিনি আরো বলেন, দলের পদ ভাঙ্গিয়ে প্রশাসনে কোন তদবির করা যাবে না। এ ব্যাপারে তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, নগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক ব্যতিত কেউ প্রশাসনে তদবির করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
সভায় আরও বক্তব্য রাখেন, নগর আওয়ামী লীগ নেতা নূর ইসলাম বন্দ, শহিদুল হক মিন্টু, সাবেক যুবনেতা এস এম আকীল উদ্দীন, যুবলীগ নেতা এস এম হাফিজুর রহমান হাফিজ, রোজি ইসলাম নদী, কামরুল ইসলাম, আব্দুল কাদের শেখ, এ্যাডঃ আল আমীন উকিল, শওকত হোসেন, অভিজিৎ চক্রবর্তী দেবু, কবির পাঠান, মোস্তফা শিকদার, কাজী ইব্রাহিম মার্শাল, জুয়েল হাসান দিপু, মহিদুল ইসলাম মিলন, মেহেদী মোড়ল, কে এম শাহীন, ইয়াসিন আরাফাত, আব্দুল্লাহ আল মামুন মিলন, রাশেদুজ্জামান রিপন, মোঃ মিজানুর রহমান রুপম, ওলিউর রহমান রাজু।
উপস্থিত ছিলেন মোঃ আব্দুল মালেক, রবিউল ইসলাম লিটন, আরীফুর রহমান আরীফ, জাকির হোসেন, ইকবাল কবির লিটন, সোহাগ দেওয়ান, ইমরুল ইসলাম রিপন, এজাজ আহমেদ, রকিবুল ইসলাম, মোঃ জুলহাস, আসাদুর রহমান কাঞ্চন, মোঃ হোসাইন সবুজ, মোস্তঈন বিন ইদ্রিস চঞ্চল, শাহীন আলম, হাসান শেখ, মুক্ত সরদার জামাল শেখ, রকিবুল ইসলাম, নূর এ হেলাল, জাহীদ আল মামুন, মোঃ আনিসুর রহমান, মহিদুল হক শান্ত, মাসুম আহম্মেদ ডলার, মোঃ জিহাদুর রহমান জিহাদ, বাচ্চু মোড়ল প্রমুখ।
সভায় ১০ নভেম্বর শহীদ নূর হোসেন দিবস উপলক্ষ্যে বাদ আসর দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া। ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বিকাল চারটায় আনন্দ র‌্যালী ও কেককাটা অনুষ্ঠান। একইদিন বঙ্গবন্ধুর ভ্রাতুষপুত্র, বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর পরিচালক শেখ সোহেল এর জন্মদিন উপলক্ষ্যে কেককাটা অনুষ্ঠান। ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষ্যে নগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *