April 20, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা বিভাগে শনাক্তের হার ১০ শতাংশের নিচে, মৃত ৫

দ. প্রতিবেদক
খুলনা বিভাগে করোনাভাইরাসের সংক্রমণ কমেছে। গেল ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছে ১৯৩ জনের। বিভাগজুড়ে শনাক্তের হার ছিল ৯ দশমিক ১১ শতাংশ। একই সময়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ গত বুধবার খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ২২৪ জনের। বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ দুই জনের মৃত্যু হয়েছে খুলনায়। এ ছাড়া নড়াইল, ঝিনাইদহ ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৯ হাজার ৩১৬ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮ হাজার ৬৯৭ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় যশোরে সর্বোচ্চ ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া খুলনায় ২৮ জন, বাগেরহাটে ৮, সাতক্ষীরায় ২৭, নড়াইলে ৭, মাগুরায় ৭, ঝিনাইদহে ১০, কুষ্টিয়ায় ৩৭, চুয়াডাঙ্গায় ১৯ ও মেহেরপুরে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. ফেরদৌসী আক্তার জানান, বিভাগে ২ হাজার ১১৯টি নমুনা পরীক্ষায় ১৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। যা নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তে হার ৯ দশমিক ১১ শতাংশ।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার বলেন, খুলনা বিভাগে করোনা সংক্রমণ কমতে শুরু করেছে। তবে এখনও সন্তোষজনক নয়। ৫ শতাংশের নিচে সংক্রমণের হার না আসলে সন্তোষজনক বলা যাবে না। এ জন্য সকলকে সচেতন থাকতে হবে। স্বাস্থ্যবিধি মানতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরিধান করতে হবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *