April 19, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা বিভাগে করোনায় আরও ৫ জনের মৃত্যু

দ. প্রতিবেদক
খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ১২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ২৭৬ জন। বুধবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। মঙ্গলবার বিভাগে করোনায় ৪ জনের মৃত্যু হয়েছিল এবং ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছিল।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন খুলনার খালিশপুরের হালদারপাড়ার আবুল হোসেন (৬৮), বাগেরহাট রামপালের আব্দুল মতিন (৬২) ও যশোর অভয়নগরের হাফিজা বেগম (৬৫)।
স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনায় তিনজন, যশোরে ও ঝিনাইদহে একজন করে মারা গেছেন। খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১১ হাজার ১০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৯৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩ হাজার ৬৪১ জন।
করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৭৮৫ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু কুষ্টিয়ায় ৭৫৪ জনের। এছাড়া যশোরে ৪৮৪ জন, ঝিনাইদহে ২৬৫, চুয়াডাঙ্গায় ১৮৯, মেহেরপুরে ১৮০, বাগেরহাটে ১৪২, নড়াইলে ১১৮, মাগুরায় ৯০ ও সাতক্ষীরায় ৮৮ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রোগী খুলনায় ৩১ জন। এ ছাড়া বাগেরহাটে চার, সাতক্ষীরায় ১৪ জন, যশোরে ২১ জন, নড়াইলে দুইজন, মাগুরায় পাঁচ জন, ঝিনাইদহে ১২ জন, কুষ্টিয়ায় ২০ জন, চুয়াডাঙ্গায় পাঁচ জন ও মেহেরপুরে ছয় জনের করোনা শনাক্ত হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *