May 18, 2024
আঞ্চলিককরোনা

খুলনা বিভাগে করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৭৫৯

 

দ. প্রতিবেদক

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় চারজনের মৃত্যু হয়েছে। এই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৭৫৯ জনের। এর আগে গত রবিবার বিভাগে ৭৮৪ জনের করোনা শনাক্ত এবং একজনের মৃত্যু হয়েছিল। গতকাল সোমবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ওই প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় চাজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে কুষ্টিয়ায় দুইজন, খুলনা ও যশোরের একজন করে মারা গেছেন। একই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে সংখ্যা ৭৮৪ জন। এর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এই জেলায় সর্বোচ্চ ২০৭ জনের শনাক্ত হয়েছে। আর কুষ্টিয়ায় ১৩৪ জন ও যশোরে ১১৫ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া বাগেরহাটে ৫৯ জন, সাতক্ষীরায় ৭১ জন, ঝিনাইদহে ৫৮ জন, চুয়াডাঙ্গায় ৩২ জন, নড়াইল ২১ জন, মাগুরায় ৩৫ জন ও মেহেরপুরে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে সোমবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ২২ হাজার ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৭৩১ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২১০ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩০ হাজার ৩১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৪৩৬ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১১ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *