April 19, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনা বিভাগে করোনায় আরও ৩২ জনের মৃত্যু

দ. প্রতিবেদক
খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩২ জনের মৃত্যু হয়েছে। তবে কমেছে আক্রান্তের সংখ্যা। এ সময়ে নতুন করে ৫৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. রাশেদা সুলতানা এ সব তথ্য জানান। এর আগে শুক্রবার খুলনা বিভাগে করোনায় ২৭ জনের মৃত্যু হয়।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল-শনিবার সকাল) বিভাগের মধ্যে খুলনায় সর্বোচ্চ ১১ জন, যশোরে আটজন, কুষ্টিয়ায় পাঁচজন, ঝিনাইদহে তিনজন, চুয়াডাঙ্গায় দুইজন, নড়াইলে দুইজন ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।
গত বছরের ১৯ মার্চ খুলনা বিভাগের মধ্যে চুয়াডাঙ্গায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫৯ হাজার ২৬০ জন। মারা গেছেন ১ হাজার ১৬৮ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯ হাজার ৬৫২ জন।
খুলনা জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গত ২৪ ঘণ্টায় খুলনার হাসপাতালে ১১ জনের মৃত্যু হয়েছে। এমধ্যে খুলনা জেলার সাতজন। একই সময়ে জেলায় ১৮০টি নমুনা পরীক্ষা করে ৭৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়। যা মোট নমুনা পরীক্ষার ৪১ শতাংশ।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় করোনা শনাক্ত হয়েছে ৭৪ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ২৩৭ জনের। আর মারা গেছেন ২৮৫ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ২৪৮ জন।
বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬২০ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৫২৯ জন।
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৫১৩ জন এবং মারা গেছেন ৭৪ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৬২২ জন।
যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৫০ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত ১৩ হাজার ৪০ জন। আর মারা গেছেন ১৬২ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৭০ জন।
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৭ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৫৯১ জন। আর মারা গেছেন ১০০ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৫ জন।
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৬৩৪ জনের। মোট মারা গেছেন ২৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২৯০ জন।
নড়াইলে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৮৪২ জনের। মোট মারা গেছেন ৫০ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৭৫ জন।
কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ২৮১ জন। মোট মারা গেছেন ২৩০ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৭৪০ জন।
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৫১৩ জনের। মোট মারা গেছেন ৯৬ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩০৬ জন।
মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৩৫ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ১ হাজার ৯৮৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৬ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৩১৭ জন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *