May 8, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনা বিভাগে করোনায় আরও দুইজনের মৃত্যু, শনাক্ত ৩৭১

দ. প্রতিবেদক
খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ২ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে করোনা শনাক্ত হয়েছে ৩৭১ জনের। এর আগে গত মঙ্গলবার বিভাগে ৩২০ জনের করোনা শনাক্ত এবং ১২ জনের মৃত্যু হয়েছিল। বুধবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
স্বাস্থ্য অধিদপ্তরের ওই প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় দুই জনের মৃত্যু হয়েছে। এদিন বিভাগের মধ্যে ঝিনাইদহ ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন। একই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে সংখ্যা ৩৭১ জনের। এর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এই জেলায় সর্বোচ্চ ৯৩ জনের শনাক্ত হয়েছে। আর কুষ্টিয়ায় ৬৯ জন ও যশোরে ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া সাতক্ষীরায় ৩৪ জন, ঝিনাইদহে ২২ জন, বাগেরহাটে ২১ জন, নড়াইলে ১৮ জন, মাগুরায় ৫ জন, চুয়াডাঙ্গায় ২৪ জন ও মেহেরপুরে ২৪ জনের শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩২৯ জন।
স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ২৬ হাজার ৭৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ১২ হাজার ৫০১ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২৪৯ জন।
শনাক্তের সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩১ হাজার ৫৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৫৭৭ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮২৫ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরা ও মাগুরায় ৯১ জন করে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *