May 3, 2024
আঞ্চলিক

খুলনা প্রেসক্লাবে তিন দিনব্যাপী পিঠা ও বস্ত্র মেলা শুরু

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা প্রেসক্লাবের আয়োজনে ৩ দিনব্যাপী পিঠা ও বস্ত্র মেলা শুরু হয়েছে। গতকাল রবিবার বিকেলে ক্লাব চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পিঠা মেলা ও বস্ত্র মেলার উদ্বোধন করেন সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।

উদ্বোধনকালে সিটি মেয়র তার বক্তব্যে বলেন, কালের বিবর্তনে হারাতে বসেছে বাংলার অনেক চিরায়িত ঐতিহ্য। সেই ঐতিহ্য ফিরিয়ে আনতে খুলনা প্রেসক্লাবের এই আয়োজন কিছুটা হলেও ভূমিকা রাখবে। নতুন প্রজন্ম এই মেলার মাধ্যমে নানা রকমের পিঠা-পুলির সাথে পরিচিত হবে। পিঠা ও বস্ত্র মেলার আয়োজন করার জন্য খুলনা প্রেসক্লাব ও মেলায় অংশগ্রহণকারীদের সিটি মেয়র ধন্যবাদ জানান। এছাড়া তিনি করোনা ভাইরাস মোকাবেলার জন্য সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহŸান জানান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা।

এ সময় উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু ও এস এম জাহিদ হোসেন, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, সহ-সভাপতি এস এম সাহিদ হোসেন, মোঃ মুন্সি মাহবুবু আলম সোহাগ ও মোঃ জাহিদুল ইসলাম, ক্লাবের যুগ্ম-সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, কোষাধ্যক্ষ এস এম কামাল হোসেন, সহকারী সম্পাদক আনোয়ারুল ইসলাম কাজল ও শেখ তৌহিদুল ইসলাম তুহিন, নির্বাহী সদস্য মোহাম্মদ আলী সনি, মোঃ হাবিবুর রহমান, শেখ মোঃ সেলিম, নগর আ’লীগের সহ-সভাপতি শ্যামল সিংহ রায়, প্রেসক্লাবের সদস্য আব্দুল মালেক, শেখ গোলাম মোস্তফা, আসাদুজ্জামান খান রিয়াজ, সুমন আহমেদ, নূর ইসলাম রকি, শাকিব হোসেন শোভন (নয়ন), ক্লাবের ইউজার সদস্য মোঃ হেলাল মোল্লা, রাজু সাহা বিপ্লবসহ অন্যান্য সাংবাদিক ও অতিথিবৃন্দ।

স্বাস্থ্যবিধি মেনে খুলনা প্রেসক্লাব চত্বরে রবিবার হতে মঙ্গলবার পর্যন্ত ৩ দিন এই মেলা চলবে। এবারের পিঠা ও বস্ত্র মেলায় স্থানীয় ও জাতীয় পর্যায়ে স্বনামধন্য ৩২টি স্টল অংশ নিয়েছে। মেলার স্টলগুলোতে চিতই, মালপোয়া, দুধ পুলি, ভাপা, নকশি পিঠা, মুগ পাকন, পাটিসাপটা, লবঙ্গ লতিকা, হৃদয় হরণ, ডিম সুন্দরী, বিবি খানা, চালতা পাতা, জামাই পিঠা, গোলাপসহ মজার মজার নামের বাহারী সব পিঠা পাওয়া যাচ্ছে। এছাড়াও স্টলগুলোতে রয়েছে  বস্ত্র ও বিভিন্ন রকমারী পণ্য।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *