May 4, 2024
আঞ্চলিক

খুলনা পোল্ট্রি শিল্প মালিক সমিতির বিশ্ব ডিম দিবস পালন

খবর বিজ্ঞপ্তি

গতকাল ছিল শুক্রবার বিশ্ব ডিম দিবস। দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে খুলনা জেলা ও বিভাগীয় পর্যায় ডিম দিবস পালনে  বিপিআইএ-এর খুলনা বিভাগীয় কমিটি : খুলনা পোল্ট্রি ফিশ ফিড শিল্প মালিক সমিতির এক আলোচনা সভা বিকেল ৪টায় নগরীর ডাল মিল মোড়স্থ সংগঠনের কার্যালয়ে সমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা ইব্রাহিম ফয়জুল্লাহ’র সভাপতিত্বে ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও খুলনার মহাসচিব এস এম সোহরাব হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

আলোচনায় অংশগ্রহণ করেন সমিতির সহ-সভাপতি সৈয়দ বেলাল হোসেন, শেখ রেজানুল ইসলাম, যুগ্ম মহাসচিব আলহাজ্ব আরিফুর রহমান বাবু, হাফিজুর রহমান লিপু, তপন পাল, সাংগঠনিক সম্পাদক তালুকদার মোঃ হেলালুজ্জামান, প্রচার সম্পাদক শেখ আব্দুল হালিম, দপ্তর সম্পাদক শামসুল হক বাবুল, স য় ও সমাজকল্যাণ সম্পাদক মোজাম্মেল হক, নির্বাহী সদস্য মোঃ সালাহ উদ্দিন, মোঃ ইনসান আলী, জাকির হোসেন বাবুল, গোলাম সবুর মিয়া, শেখ আইনুল হক প্রমুখ। পরবর্তীতে সন্ধ্যা ৭টায় জাতিসংঘ পার্কের আড্ডাবাড়ির কবি, শিল্পী, গীতিকার, লেখক, সাহিত্যিক ও সুরকারদের সাথে ডিম দিবসের আড্ডা এবং অন্ধ, প্রতিবন্ধী ও দুঃস্থদের সিদ্ধ ডিম খাওয়ানো হয়।

বিশ্ব ডিম দিবস উপলক্ষে সকাল ৯টায় ‘সুষ্ঠু মেধাবী জাতি চাই, প্রতিদিন ডিম খাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিপিআইসিসি ও খুলনা জেলা ও বিভাগীয় প্রাণিসম্পদের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী বের হয় ও পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ডিম দিবসে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কেসিসি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মোঃ আব্দুল হান্নান। উক্ত অনুষ্ঠানে খুলনা পোল্ট্রি শিল্প মালিক সমিতির একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *