May 2, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা পিআইডি’র অফিস সহায়ক হাবিবুর সাময়িক বরখাস্ত

দ. প্রতিবেদক
খুলনায় আঞ্চলিক তথ্য কার্যালয়ে দাপট দেখিয়ে কর্মকর্তাদের তটস্থ করে রাখা সেই অফিস সহায়ক মো. হাবিবুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি অসদাচরণের অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। মঙ্গলবার তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার স্বাক্ষরিত এক আদেশে হাবিবুরকে সাময়িক বরখাস্ত করা হয়।
খুলনা আঞ্চলিক তথ্য কার্যালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা ম. জাভেদ ইকবাল বলেন, তথ্য অধিদপ্তরের সদর দপ্তর থেকে খুলনা কার্যালয়ের অফিস সহায়ক হাবিবুরকে সাময়িক বরখাস্তের একটি চিঠি পেয়েছি।
চিঠিতে বলা হয়েছে, খুলনা আঞ্চলিক তথ্য কার্যালয়ের অফিস সহায়ক হাবিবুর ২০১৯ সালে ৯ জুন সদর দপ্তর থেকে বদলি হয়ে খুলনা আঞ্চলিক তথ্য কার্যালয়ে যোগদান করেন। এরপর থেকে বারবার অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে তিনি অসৌজন্যমূলক আচরণ করে আসছেন। তিনি প্রায়ই অশ্লীল ভাষায় এবং উচ্চস্বরে গালিগালজসহ কর্মকর্তা-কর্মচারীদের শারীরিকভাবে আঘাত করতে উদ্বত হন। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের আত্মীয় পরিচয় দিয়ে ভয়ভীতি দেখান এবং বদলির হুমকি দেন।
গত ১৩ আগস্ট অফিসের অভ্যন্তরীণ প্রশিক্ষণ শুরুর আগে মোবাইল ফোনের ইন্টারনেট সংযোগ না পাওয়ায় তিনি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের গালিগালাজ করেন। প্রধান সহকারীকে জীবন নাশের হুমকি দেন এবং অফিসের টেলেক্স অপারেটরকে শারীরিকভাবে আঘাত করে আহত করেন। এজন্য তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। তার জবাবে হাবিবুর রহমান মনগড়া, কাল্পনিক, অসত্য বিষয় উল্লেখ করেন।
হাবিবুর সম্পর্কে বলা হয়েছে, এর আগেও তার বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৭ সালের ৪ ডিসেম্বর তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। তবে আপিল কর্তৃপক্ষ ও সেই সময়ের তথ্য সচিব মানবিক কারণে ক্ষমা করে তাকে চাকরিতে পুনর্বহাল করেন। তারপরও নিজেকে সংশোধন না করে তিনি একই অপরাধ বারবার করে চলছেন। তার এরকম কার্যকলাপের কারণে তার বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩ (খ) বিধির আওতায় অসদাচরণের অভিযোগে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে তাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করে আদেশ দেওয়া হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *