April 19, 2024
আঞ্চলিকখেলাধুলালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা জেলা পর্যায়ে বঙ্গবন্ধু-বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল শুরু

দ. প্রতিবেদক
খুলনায় জেলা পর্যায়ে শুরু হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব (অনূর্ধ্ব-১৭) জাতীয় গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ক্রীড়া পরিদপ্তরের সার্বিক ব্যবস্থাপনায়, খুলনা জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া কার্যালয়ের আয়োজনে এ খেলা শুরু হয়েছে। শনিবার দুপুরে খুলনা জেলা স্টেডিয়ামে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকাদর আব্দুল খালেক।
খুলনা জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাদিকুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএম মোয়াজ্জেম রশিদী দোজা, খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার সদস্য শেখ হেমায়েত উল্লাহ, খুলনা জেলা ক্রীড়া সংস্থার সদস্য তরিকুল ইসলাম, বাফুফের খুলনা জেলা কোচ মো. আশরাফ হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন খুলনা জেলা ক্রীড়া কর্মকর্তা মো. আলীমুজ্জামান।
প্রতিযোগিতার উদ্বোধনী দিনে বালক ও বালিকা উভয় গ্রুপের মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়। জেলা পর্যায়ের প্রথম দিনে বালক গ্রুপে জয় পেয়েছে রূপসা ও দাকোপ উপজেলা দল। আর বালিকা গ্রুপে জয় পেয়েছে ডুমুরিয়া ও বটিয়াঘাটা উপজেলা দল। অনূর্ধ্ব-১৭ বালক গ্রুপে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে দিনের প্রথম ম্যাচে জয় পেয়েছে রূপসা উপজেলা দল। ম্যাচে তারা ২-০ গোলে ডুমুরিয়া উপজেলা দলকে পরাজিত করে।
বিজয়ী দলের হাসান ও ফেরদাউস গোল দু’টি করেন। একই গ্রুপে দিনের দ্বিতীয় ম্যাচে দাকোপ উপজেলা দল টাইব্রেকারে ৫-৪ গোলে বটিয়াঘাটা উপজেলা দলকে পরাজিত করে। নির্ধারিত সময়ে খেলাটি ২-২ গোলে ড্র ছিল। মূল ম্যাচে বটিয়াঘাটার হয়ে গোল করেন অতনু হালদার ও অলকেশ সরদার। আর দাকোপের হয়ে হাসান আলী ও অমিত রায়।
এদিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপে দিনের প্রথম ম্যাচে ডুমুরিয়া উপজেলার মেয়েরা ২-০ গোলে রূপসা উপজেলাকে পরাজিত করে। বিজয়ী দলের হয়ে মুক্তি একাই দু’টি গোল করেন। আর দিনের শেষ ম্যাচে বটিয়াঘাটা উপজেলার মেয়েরা ৮-০ গোলের বড় ব্যবধানে দাকোপ উপজেলাকে পরাজিত করে। বিজয়ী দলের হয়ে হ্যাটট্রিকসহ ৪ গোল করেন জ্যোতি। দু’টি গোল করেন পলি। আর একটি করে গোল আসে পূজা ও স্বর্ণা।
খুলনা জেলা স্টেডিয়ামে অুনষ্ঠিত দিনব্যাপী খেলাগুলো পরিচালনা করেন নাজমুল, সিদ্ধার্থ, বাবু, পারভেজ, আজিবর, রিয়াজ, তানভীর, কামাল, মিঠু, আলী আকবর, কিশোর, জসিম, অপূর্ব, নরত্তোম, মাহাবুর। ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করেন নৃপেন রায় চৌধুরী।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *